ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

জামায়াতের ৯ নেতাকর্মী গ্রেপ্তার

বগুড়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৫, ৪ ফেব্রুয়ারি ২০২৩  
জামায়াতের ৯ নেতাকর্মী গ্রেপ্তার

নাশকতার পরিকল্পনা করার অভিযোগে বগুড়ার  শিবগঞ্জ থেকে জামায়াতে ইসলামীর ৯ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। এসময় ঘটনাস্থল থেকে ৫টি অবিস্ফোরিত ককটেল জব্দ করা হয়। 

শনিবার (৪ ফেব্রুয়ারি) সকাল ১১টার দিকে শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনজুরুল আলম এতথ্য জানান।

এর আগে গতকাল শুক্রবার বিকেলে উপজেলার রায়নগর ইউনিয়নের করতকোলা গ্রামের মৃত আব্দুল খালেকের বাড়ি থেকে ওই তাদের গ্রেপ্তার করা হয়। 

গ্রেপ্তারকৃতরা হলেন- জামায়েত ইসলামী বগুড়া জেলার শিবগঞ্জ উপজেলা শাখার সদস্য মো. আব্দুল হালিম (৪৮), মো. মোশারফ হোসেন (৪৫), মো. আছার উদ্দীন (৪৪), মো. মমতাজ উদ্দিন (৬৭), মো. আলাল উদ্দিন(৫৩), মো. তোফাজ্জল হোসেন (৫৯), মো. সুলতান মাহমুদ (৫৩), মো. বেলাল উদ্দিন (৫৮) ও মো. শাহ আলম (৫৫)। তারা সবাই শিবগঞ্জ উপজেলার বাসিন্দা।

ওসি মনজুরুল আলম বলেন, সরকার বিরোধী কার্যক্রম পরিচালনা, জনমনে ভীতি ও আতঙ্ক সৃষ্টি করার জন্য জামায়েত নেতারা গোপন বৈঠক করছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে শিবগঞ্জ থানা পুলিশ তাদের গ্রেপ্তার করে। অভিযান চলাকালে কয়েকজন জামায়াতে ইসলামীর সদস্য পালিয়ে যান।

তিনি আরো জানান, ঘটনাস্থল থেকে পাঁচটি অবিস্ফোরিত ককটেল জব্দ করেছে পুলিশ। এছাড়া জামায়াতে ইসলামীর সদস্যদের ব্যক্তিগত রিপোর্ট বই, ভাউচার রশিদ ও কার্য সভার বইও জব্দ করা হয়। শুক্রবার রাতে গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে বিস্ফোরক আইনে মামলা দেওয়া হয়। শনিবার দুপুরে তাদের আদালতে পাঠানো হয়েছে।

এনাম/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়