ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ময়মনসিংহে আওয়ামী লীগ-বিএনপির পাল্টাপাল্টি কর্মসূচি

ময়মনসিংহ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০১, ৪ ফেব্রুয়ারি ২০২৩   আপডেট: ১৫:০৭, ৪ ফেব্রুয়ারি ২০২৩
ময়মনসিংহে আওয়ামী লীগ-বিএনপির পাল্টাপাল্টি কর্মসূচি

ময়মনসিংহে শুরু হয়েছে বিএনপির বিভাগীয় সমাবেশ। অপরদিকে সকাল থেকে শান্তি সমাবেশের আয়োজন করেছে জেলা ও মহানগর আওয়ামী লীগ। এ নিয়ে নগরীতে উত্তেজনা ছড়িয়ে পড়েছে। তবে যে কোনো পরিস্থিতি নিয়ন্ত্রণে প্রস্তুতি রয়েছে বলে জানিয়েছেন কোতোয়ালি থানা পুলিশ।

পূর্ব ঘোষণা অনুযায়ী শনিবার (৪ ফেব্রুয়ারি) নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য কমানো, বেগম খালেদা জিয়াসহ গ্রেপ্তারকৃত নেতাদের মুক্তি, সংসদ বাতিল এবং নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে বিভাগীয় সমাবেশ করছে বিএনপি। দুপুর দুইটা থেকে নগরীর পলিটেকনিক ইনস্টিটিউট মাঠে সমাবেশের আয়োজন করেছে দলটি।

এদিকে বিএনপির সমাবেশ ঘিরে নৈরাজ্য হলে তা প্রতিহতের ঘোষণা দিয়েছে জেলা ও মহানগর আওয়ামী লীগ। আজ বেলা ১১টা থেকে নগরীর জিমনেসিয়াম মাঠে জেলা ও মহানগর আওয়ামী লীগের উদ্যোগে শান্তি সমাবেশ চলছে।

ময়মনসিংহ মহানগর আওয়ামী লীগের সভাপতি ইকরামুল হক টিটু বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ শান্তির পক্ষে। স্বনির্ভর দেশ গড়ার জন্য সরকার কাজ করছে। আমাদের শান্তি সমাবেশ হচ্ছে রাজনৈতিক স্থিতিশীলতা বজায় রাখার জন্য৷ কেউ যেন সাধারণ মানুষকে জিম্মি করে কোনো নাশকতা ও বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে এবং সাধারণ মানুষ যেন স্বাভাবিক কর্মকাণ্ড পরিচালনা করতে পারে সেজন্য আওয়ামী লীগের নেতাকর্মীরা সবসময়ই সতর্ক অবস্থায় মাঠে আছে৷

আওয়ামী লীগের শান্তি সমাবেশ অতিথি হিসেবে উপস্থিত আছেন, কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন ও শফিউল আলম চৌধুরী নাদেল, মসিক মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি ইকরামুল হক টিটু, জেলা আওয়ামীলীগের সভাপতি এহতেশামুল আলম প্রমুখ। 

অপরদিকে বিএনপির ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক ও ময়মনসিংহ বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেন, এটি আওয়ামী লীগের চিরাচরিত অভ্যাস। আওয়ামী লীগের নিজস্ব কোনো কর্মসূচি নেই। বিএনপির কর্মসূচির দিন পাল্টা কর্মসূচি দিয়ে তারা উস্কানি দিয়ে সংঘাত ও নৈরাজ্য সৃষ্টি করে ঘোলা পানিতে মাছ শিকার করতে চায়। 

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী আমীর খসরু মাহমুদ চৌধুরী, বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টু, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য অ্যাডভোকেট ফজলুর রহমান এবং বিএনপির যুগ্ম মহাসচিব সাবেক এমপি হারুন অর রশিদ বিশেষ অতিথি হিসেবে সমাবেশে উপস্থিত থাকার কথা রয়েছে।

মময়মনসিংহ কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহ কামাল আকন্দ বলেন, সমাবেশ ঘিরে কোনো অপ্রীতিকর পরিস্থিতি তৈরির আশঙ্কা নেই। নগরজুড়ে অন্তত ৫ শতাধিক পুলিশ মোতায়েন রাখা হয়েছে।

মিলন/তারা 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়