ঢাকা     মঙ্গলবার   ০৭ মে ২০২৪ ||  বৈশাখ ২৪ ১৪৩১

পঞ্চগড়ে সন্তানকে হত্যায় বাবার মৃত্যুদণ্ড

পঞ্চগড় প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০০, ১৩ মার্চ ২০২৩  
পঞ্চগড়ে সন্তানকে হত্যায় বাবার মৃত্যুদণ্ড

প্রতীকী ছবি

পঞ্চগড়ে রত্না নামের ছয় মাস বয়সী এক কন্যাশিশুকে হত্যায় নাজিমুল হক (৩৪) নামের এক ব্যক্তিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে তাকে সাত বছরের সশ্রম কারাদণ্ড এবং ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার (১৩ মার্চ) দুপুরে পঞ্চগড়ের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আনিছুর রহমান এ আদেশ দেন। নাজিমুল পঞ্চগড় সদর উপজেলার চাকলাহাট ইউনিয়নের শিংরোড জয়ধ্বরভাঙা এলাকার জয়নুল হকের ছেলে।

আদালত ও মামলার এজাহার সূত্রে জানা যায়, প্রেমের সম্পর্কের জেরে নাজিমুল হকের সঙ্গে বিয়ে হয় একই এলাকার রশিদুল ইসলামের মেয়ে রশিদার। বিয়ের পর ছেলে সন্তান জন্ম না হয়ে একে একে তিনটি মেয়ে সন্তান জন্ম নেওয়ায় ক্ষিপ্ত হয়ে পারিবারিক কলহে জড়ান নাজিমুল।

২০১৯ সালের ৩১ মার্চ মধ্যরাতে স্ত্রীসহ সন্তানদের ধারালো অস্ত্র দিয়ে আঘাত করেন তিনি। একপর্যায়ে ছয় মাসের কন্যাশিশুকে হত্যা করেন।

এ ঘটনায় নাজিমুল হককে প্রধান করে তিনজনের বিরুদ্ধে আদালতে মামলা করেন রশিদার বাবা রশিদুল ইসলাম। দীর্ঘ শুনানি ও সাক্ষ্যগ্রহণ শেষে আদালত আজ এ রায় ঘোষণা করেন।

পঞ্চগড়ের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) মো. জাহাঙ্গীর আলম রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

নাঈম/কেআই

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়