ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

টিসিবির পণ্য বিতরণে অদ্ভুত কাণ্ড 

এনাম আহ‌মেদ, বগুড়া || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৮, ২৫ মার্চ ২০২৩  
টিসিবির পণ্য বিতরণে অদ্ভুত কাণ্ড 

বগুড়ার শিবগঞ্জ উপজেলায় টিসিবির পণ্য বিতরণে ঘটছে অদ্ভুত কাণ্ড। পণ্য নিতে আসা কার্ডধারীরা নিজেরাই জানেন না, তার হাতে ধরা কার্ডটির প্রকৃত দাবিদার কে? 

শুক্রবার (২৪ মার্চ) শিবগঞ্জ উপজেলার মোকামতলা ইউনিয়নে মাহে রমজান উপলক্ষে বিতরণ করা হচ্ছিলো টিসিবি পণ্য। সরেজমিনে মোকামতলা ইউনিয়ন পরিষদ চত্বরে গেলে দেখা যায় টিসিবি পণ্য নিতে আসা বিভিন্ন এলাকার নারীপুরুষ লাইনে দাঁড়িয়ে আছেন। যাদের হাতে থাকা টিসিবি কার্ডের নামের সাথে তাদের নাম ঠিকানার কোনো মিল নেই। 

টিসিবি পণ্য নিতে আসা লাইনে দাঁড়ানো চাকলমা গ্রামের লিওন মিয়া জানান, আমার হাতে থাকা কার্ডটি আমার নয়।  কার্ডে রফিকুল নামের এক ব্যক্তির নাম লেখা আছে।

টিসিবি পন্য নিতে আসা মুরাদপুর গ্রামের বেলাল হোসেন নামের এক ব্যক্তির হাতে লক্ষিপুর গ্রামের আসমা বেগম নামের এক ব্যক্তির কার্ড দেখা যায়। এসময় বেলাল হোসেন বলেন, আসমা বেগমকে চিনিনা। এই কার্ড আমার নয়। আমার মতো সবার কাছেই এমন অবস্থা।

অন্যদিকে এ অবস্থায় টিসিবি পণ্য পাওয়া থেকে বঞ্চিতরা ক্ষোভ প্রকাশ ক‌রে‌ছেন। 

লস্করপুর পশ্চিম পাড়া গ্রামের মর্জিনা বেগম নামের এক নারী বলেন, আমি টিসিবির কার্ড পেয়েছিলাম। সেই কার্ডে আমার নাম ও ছবি ছিলো। প্রথমবার টিসিবি পণ্য নিতে গেলে ইউনিয়ন পরিষদে সেই কার্ড ফেরত নিয়েছে। আমি অসহায় দরিদ্র মানুষ। আমার স্বামী প্রতিবন্ধী। 

কাশিপুর পশ্চিম পাড়া গ্রামের নাজিরা বেগম বলেন, আমি স্বামী পরিত্যক্তা। আমার নামে টিসিবি কার্ড ছিলো। সেই কার্ড ইউনিয়ন পরিষদে ফেরত নিয়েছে। এখন শুনছি আমার কার্ড দিয়ে অন্যরা টিসিবি পণ্য কিনছে। আমি আর টিসিবি পণ্য পাইনা।

খোঁজ নিয়ে দেখা যায়, এই ইউনিয়নের টিসিবি কার্ডপ্রাপ্ত সিংহভাগ মানুষই টিসিবি পণ্য থেকে বঞ্চিত। তাদের কার্ড বর্তমানে তাদের হাতে নেই।

মোকামতলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আহসান হাবিব সবুজের মুঠো ফোনে কয়েকবার কথা বলার চেষ্টা করা হলে তার ফোন ব্যস্ত পাওয়া যায়।

মোকামতলা ইউনিয়নে দায়িত্বপ্রাপ্ত ট্যাগ অফিসার গোলাম রব্বানী জানান, এসব বিষয়ে চেয়ারম্যানকে প্রশ্ন করেন। তারাই কার্ড বিতরণ করেছে।তারাই জমা নিয়েছে। এসময় তার দায়িত্ব নিয়ে প্রশ্ন করলে তিনি সদুত্তর দিতে পারেননি।

শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে কুলসুম সম্পা জানান, যদি কোনো ধরনের অনিয়ম থাকে তাহলে আমরা সে বিষয়ে ব্যবস্থা গ্রহণ করবো।

/টিপু/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়