ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

রূপপুর প্রকল্পের গাড়িচালকের বস্তাবন্দি লাশ উদ্ধার, হত্যার অভিযোগ

পাবনা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৩, ২৫ মার্চ ২০২৩   আপডেট: ১৩:৫৯, ২৫ মার্চ ২০২৩
রূপপুর প্রকল্পের গাড়িচালকের বস্তাবন্দি লাশ উদ্ধার, হত্যার অভিযোগ

নিখোঁজের দুইদিন পর পাবনা-কুষ্টিয়ার সীমান্তবর্তী কুমারখালী উপজেলার পদ্মা নদীর ঘাট এলাকা থেকে রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের নিকিমত কোম্পানির গাড়িচালক সম্রাট হোসেনের (২৯) বস্তাবন্দি লাশ উদ্ধার করেছে পুলিশ। এসময় ঘটনাস্থল থেকে জব্দ করা হয় একটি বিলাসবহুল প্রাডো জিপ গাড়ি। 

শনিবার (২৫ মার্চ) সকাল ১১টার দিকে কুষ্টিয়ার কুমারখালী উপজেলার চরসাদিপুর ইউনিয়নের শিলাইদহ গ্রাম থেকে লাশটি উদ্ধার করা হয়।

নিহত সম্রাট ঈশ্বরদী উপজেলার মধ্য অরণকোলা আলহাজ্ব ক্যাম্প এলাকার আবু বক্কারের ছেলে। 

এদিকে, পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য নিহত সম্রাটের বন্ধু একই উপজেলার বাঁশেরবাদা গ্রামের আব্দুল মমিনের স্ত্রী সীমা খাতুনকে (৩০) আটক করেছে। ঘটনার পর থেকে পলাতক রয়েছেন মমিন।

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস) জিয়াউর রহমান জানান, রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের ঠিকাদারি প্রতিষ্ঠান রসাটমের নিকিমত কোম্পানিতে গাড়ি চালাতেন সম্রাট। গত বৃহস্পতিবার (২৩ মার্চ) রাত ৮টার দিকে সম্রাট তার পরিবারের সদস্যদের সঙ্গে মোবাইলে কথা বলেন। এরপর থেকে তার মোবাইল ফোন বন্ধ ছিলো। গত শুক্রবার সারাদিন অনেক খোঁজাখুঁজির পরেও তার খোঁজ না পেয়ে ঈশ্বরদী থানায় সাধারণ ডায়রি করেন সম্রাটের পরিবারের সদস্যরা। 

আজ শনিবার সকালে কুষ্টিয়ার কুমারখালী উপজেলার চরসাদিপুর ইউনিয়নের শিলাইদহ গ্রামের পদ্মানদীর ঘাট এলাকায় রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের একটি গাড়ি দাঁড়িয়ে থাকতে দেখেন স্থানীয় লোকজন। গাড়িটির অবস্থান সন্দেহজনক মনে হলে লোকজন বিষয়টি পুলিশকে জানায়। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে প্রাডো জিপের ভেতর থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার করে। পরে নিহতের স্বজনেরা গিয়ে লাশটি সম্রাটের বলে শনাক্ত করেন। 

এর আগে বিভিন্ন সূত্রে ধরে পুলিশ ঈশ্বরদী উপজেলার বাঁশেরবাদা এলাকার বাসিন্দা ও নিখোঁজ সম্রাটের বন্ধু আব্দুল মমিনের বাড়িতে অভিযান চালায়। সে সময় মমিনের স্ত্রী সীমা খাতুনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়।

কুষ্টিয়ার কুমারখালী উপজেলার চরসাদীপুর ইউপির গ্রাম পুলিশ সদস্য মোজাম্মেল হোসেন বলেন, ভোরে স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে জানতে পারি দুইদিন ধরে একটি দামি গাড়ি শিলাইদহ গ্রামের পদ্মা নদীর পাড়ে দাঁড়িয়ে রয়েছে। গাড়িটির কাছে যাওয়ার পর পঁচা গন্ধ বুঝতে পারি ভেতরে লাশ রয়েছে। পরে স্থানীয় মেম্বারসহ বিষয়টি পুলিশ ও প্রশাসনকে জানাই। 

সাদীপুর ইউপি সদস্য রেজাউল করিম বলেন, গাড়িটার অদূরে কলা বাগানে কাজ করছিলেন এক কৃষক। তিনি একটি চাবি পড়ে থাকতে দেখে আমার কাছে নিয়ে আসেন। চাবিটি দাঁড়িয়ে থাকা গাড়িটির হবে এমন ভেবে স্থানীয়দের সঙ্গে করে দরজা খুলতে গিয়ে দেখি গাড়িটির দরজা আনলক। দরজা খুলেই জুতাসহ পা দেখতে পেয়ে দরজা বন্ধ করে পুলিশে খবর দেই। 

ঘটনাস্থলে উপস্থিত প্রাডো জিপ গাড়ির মালিক আনিসুর রহমান বলেন, ‘আমার কয়েকটি গাড়ি রূপপুর প্রকল্পে বিভিন্ন কোম্পানিতে ভাড়া দেওয়া রয়েছে। তিন বছর ধরে সম্রাট আমার একটি গাড়ি চালায়। গত বৃহস্পতিবার রাতে ওকে ফোনে না পেয়ে খোঁজখবর শুরু করি। পরিবারের লোকজনের সঙ্গে কথা বলি। তারাও সম্রাটের কোনো সন্ধান দিতে পারেননি। শুক্রবার সরাদিন বিভিন্ন স্থানে খোঁজ নেওয়ার পর জানতে পারি আমার গাড়িটি শিলাইদহ পদ্মা নদীর ঘাটে দাঁড় করানো আছে। পরে গিয়ে জানতে পারি গাড়িতেই ড্রাইভার সম্রাটের লাশ রয়েছে।

নিহত সম্রাটের বাবা আবু বক্কার বলেন, আমার ছেলে সম্রাট তার বন্ধু মমিন ও মমিনের স্ত্রী সীমাকে চাকরি দিয়েছিল। কিছুদিনের মধ্যে তাদের চাকরি চলে যায়। আবারও তাদের শ্রমিক হিসেবে চাকরি পাইয়ে দেয় সম্রাট। আমার ছেলে নিকিমত কোম্পানিতে কয়েকটি গাড়ি ভাড়াও দিয়েছিলো। প্রতি মাসে বড় অংকের টাকা বিল তুলতো সে। বৃহস্পতিবার বিল হয়। কৌশলে আমার ছেলেকে মমিন ও তার স্ত্রী ডেকে নিয়ে টাকা হাতিয়ে নিয়ে হত্যা করছে বলে ধারণা করছি। 

তিনি আরও বলেন, আমি সন্তান হত্যার শাস্তি চাই। 

ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অরবিন্দ সরকার বলেন, নিহত সম্রাটের পরিবার ও গাড়ির মালিকের তথ্যের ভিত্তিতে বাঁশেরবাদা এলাকায় মমিনের বাসায় অভিযান চালানো হয়। মমিনের স্ত্রী সীমাকে আটক করা হয়। তাকে জিজ্ঞাসাবাদে কিছু চাঞ্চল্যকর তথ্য পাওয়া গেছে। পলাতক মমিনকে গ্রেপ্তারের চেষ্টা চলছে। কুষ্টিয়ায় কুমারখালি থানা পুলিশ এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেবে। 

শাহীন/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়