ঢাকা     সোমবার   ২৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৬ ১৪৩১

রাসিক নির্বাচন: মনোনয়ন ফরম তুললেন তৃতীয় লিঙ্গের সাগরিকা

রাজশাহী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০৪, ২ মে ২০২৩  
রাসিক নির্বাচন: মনোনয়ন ফরম তুললেন তৃতীয় লিঙ্গের সাগরিকা

রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) আসন্ন নির্বাচনে সংরক্ষিত নারী আসনের কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করতে চান তৃতীয় লিঙ্গের সুলতানা আহমেদ সাগরিকা। এ জন্য রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে মঙ্গলবার (২ মে) তিনি মনোনয়ন ফরম উত্তোলন করেছেন।

সাগরিকা রাসিকের ১৯, ২০ ও ২১ নম্বর ওয়ার্ড নিয়ে গঠিত জোন-৭ থেকে নির্বাচনে লড়তে চান। তাঁর মনোনয়ন ফরম উত্তোলনের সময় দিনের আলো হিজড়া সংঘের উপদেষ্টা শরীফ সুমন, বিভাগীয় হিজড়া গুরু রিনা খান, দিনের আলো হিজড়া সংঘের সভাপতি মোহনা ও কোষাধ্যক্ষ জুলি সঙ্গে ছিলেন।

এ সময় সাগরিকা সাংবাদিকদের বলেন, তৃতীয় লিঙ্গের মানুষগুলো ভিনগ্রহের মানুষ নয়। তারা এই পরিবার, সমাজ তথা দেশের মানুষ। তারাও কোনো কোনো বাবা-মায়ের মাধ্যমে এই পৃথিবীতে এসেছেন। তারাও মানুষ। কিন্তু এক শ্রেণির মানুষ তাদের মানুষ হিসেবে মানতে চায় না। অথচ সরকার তাদের স্বীকৃতি দিয়েছে। সরকারের এই স্বীকৃতি ও ভোটার হওয়ার কারণে তিনি নির্বাচনে অংশগ্রহণ করতে পারছেন। এ জন্য তিনি সরকারকে ধন্যবাদ জানান।

সাগরিকা বলেন, সমাজের সব বাধা অতিক্রম করে তিনি এখন জনগণের সেবা করতে চান। তৃতীয় লিঙ্গের মানুষও যে সবার মতো মানুষকে ভালবাসতে পারে এবং জনগণের সেবা করতে পারে তা তিনি দেখিয়ে দিতে চান। আর এ জন্য তিনি ওয়ার্ডবাসীর কাছে সুযোগ চান।

সাগরিকার বাড়ি রাজশাহী নগরীর শাহমখদুম থানার শিল্পীপাড়া এলাকায়। বাবা-মায়ের চার সন্তানের একজন তিনি। বাবা মারা গেছেন। বর্তমানে মা-বোনের কাছে থাকেন। তিনি মাঝেমধ্যে বাড়িতে যান। মায়ের ভরণপোষণের দায়িত্ব পালন করছেন সাগরিকা। তৃতীয় লিঙ্গের মানুষ হওয়ায় নবম শ্রেণিতে ওঠার পরে আর স্কুলে টিকতে পারেননি সাগরিকা। সহপাঠীদের নানা টিপ্পনির কারণে তিনি স্কুল ছাড়েন। এক সময় ছাড়তে হয়েছিল বাবা-মাকে। এরপর শুরু হয় তার সংগ্রামী জীবন। জীবনভর তার রয়েছে নানা তিক্ত অভিজ্ঞতা।
 

কেয়া/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ