ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

পোশাক কারখানার ভেতর তৈরি হতো নকল টাকা

সাভার (ঢাকা) প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০১, ২৪ মে ২০২৩   আপডেট: ১৭:০৭, ২৪ মে ২০২৩
পোশাক কারখানার ভেতর তৈরি হতো নকল টাকা

কাগজে প্রিন্ট দেওয়া জাল নোট

সাভারের বনগাঁও ইউনিয়নের একটি পোশাক কারখানার ভেতরে নকল টাকা তৈরির কারখানার সন্ধান পেয়েছে পুলিশ। পরে সেখানে অভিযান চালিয়ে ৫০ লাখ ১৭ হাজার জাল নোটসহ তিনজনকে আটক করা হয়। 

বুধবার (২৪ মে) দুপুর ১টার দিকে সংবাদ সম্মেলন করে এতথ্য জানান ঢাকা জেলা পুলিশ সুপার (এসপি) আসাদুজ্জামান।  

আটককৃতরা হলেন- বরিশাল জেলার মুলাদী থানার ডিগ্রীরচর খান বাড়ির জয়নাল আবেদীন খানের ছেলে সাখাওয়াত হোসেন খান (৪৫), শরিয়তপুর জেলার পালং থানার গয়াধর গ্রামের আল ইসলাম সরদারের ছেলে সুজন মিয়া (৩০) ও বরিশাল জেলার মুলাদী থানার বয়াতিকান্দি গ্রামের মানিক মোল্লার ছেলে নাজমুল হোসেন (২৪)। এদের ভেতর সাখাওয়াত হোসেন খান কারখানাটির মালিক। 

এসপি আসাদুজ্জামান বলেন, আজ সকালে সাভারের অন্ধ মার্কেটের সামনে জাল টাকা দিয়ে লিচু কিনতে যান এক ব্যক্তি। এসময় তার দেওয়া টাকাটি জাল শানাক্ত করে দোকানদার। পরে স্থানীয় লোকজন ওই ব্যক্তিকে আটক করে সাভার থানায় খবর দেয়। পরে সাভার থানা পুলিশ আটক ব্যক্তিকে নিয়ে বনগাঁও এর সাদাপুর পুরানবাড়ি এলাকার ওই কারখানায় অভিযান পরিচালনা করে। সেসময় কারখানাটিতে প্রস্তুত অবস্থায় ৫০ লাখ নকল টাকার সন্ধান পায়। পরে তিনজনকে আটক করা হয়। 

তিনি আরও বলেন, আসামিদের জিজ্ঞাসাবাদে জানা যায়, পোশাক কারখানার অভ্যান্তরে সাবেক ব্যাংক কর্মকর্তাসহ কয়েকজনের সহায়তায় জাল নোট তৈরির কারখানা গড়ে তোলা হয়। আসন্ন ঈদুল আযহা উপলক্ষে গরুর হাটে এই জাল নোট ব্যবহার করে বিপুল অর্থের মালিক হওয়ার স্বপ্ন দেখছিলেন তারা। তাদেরকে আরও ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হবে।

সাব্বির/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়