ঢাকা     মঙ্গলবার   ২৩ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৮ ১৪৩১

বসিক নির্বাচন: মেয়রসহ ১৯ কাউন্সিলর প্রার্থীকে বিএনপির শোকজ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩২, ২ জুন ২০২৩   আপডেট: ১৯:৩৯, ২ জুন ২০২৩
বসিক নির্বাচন: মেয়রসহ ১৯ কাউন্সিলর প্রার্থীকে বিএনপির শোকজ

দলের সিদ্ধান্ত অমান্য করে বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার সিদ্ধান্ত নেওয়ায় মেয়র প্রার্থী ও ১৯ কাউন্সিলর প্রার্থীকে শোকজ নোটিশ করেছে কেন্দ্রীয় বিএনপি।

গতকাল বৃহস্পতিবার রাতে কেন্দ্রীয় বিএনপি ওই কারণ দর্শানোর নোটিশ পাঠিয়েছে। 

শুক্রবার (২ জুন) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন বরিশাল মহানগর বিএনপির দপ্তরের দায়িত্বে থাকা মো. জাহিদুর রহমান রিপন।

জাহিদুর রহমান বলেন, কেন্দ্র থেকে পাওয়া নোটিশে উল্লেখ করা হয়, ব্যক্তি স্বার্থে দলের সিদ্ধান্ত উপেক্ষা করায় কেন তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে না, তা আগামী ২৪ ঘণ্টার মধ্যে লিখিতভাবে বিএনপির কেন্দ্রীয় দপ্তরে জমা দিতে হবে।

নোটিশ প্রাপ্তরা হলেন- মেয়র পদে প্রতিদ্বন্ধিতাকারী বরিশাল সিটি করপোরেশনের সাবেক মেয়র আহসান হাবিব কামালের ছেলে কামরুল আহসান রুপম, সংরক্ষিত ২ নম্বর ওয়ার্ডের জাহানারা বেগম, ৩ নম্বর ওয়ার্ড বিএনপি নেতা হাবিবুর রহমান ফারুক, বরিশাল মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির যুগ্ম আহবায়ক ও ৬ নম্বর ওয়ার্ড থেকে কাউন্সিলর প্রার্থী হাবিবুর রহমান টিপু, ৮ নম্বর ওয়ার্ডের সেলিনা বেগম, ৯ নম্বর ওয়ার্ড যুবদলের জ্যেষ্ঠ সহসভাপতি সৈয়দ হুমায়ন কবির লিংকু,  মো. হারুন অর রশিদ ও সেলিম হাওলাদার, ১০ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী রাশিদা পারভীন, ১৫ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী ও মহানগর স্বেচ্ছাসেবক দলের সাবেক সহ-সভাপতি সিদ্দিকুর রহমান, ১৮ নম্বর ওয়ার্ড বিএনপির সদস্য সচিব জিয়াউল হক মাসুম, একই ওয়ার্ডের প্রার্থী দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক জাবের আব্দুল্লাহ সাদি, বরিশাল জেলা তাতি দলের সাবেক সভাপতি কাজী মোহাম্মদ শাহীন ও ওয়ার্ড বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক মনিরুল ইসলাম, ১৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী শাহ আমিনুল ইসলাম আমিন, ২২ নম্বর ওয়ার্ড মহিলা দলের যুগ্ম সাধারণ সম্পাদক জেসমিন সামাদ, ২৪ নম্বর ওয়ার্ড বিএনপির সাবেক সভাপতি ও মহানগরের সাবেক সহসভাপতি ফিরোজ আহম্মেদ, ২৬ নম্বর ওয়ার্ড বিএনপির সাবেক সভাপতি ফরিদউদ্দিন হাওলাদার, ২৮ নম্বর ওয়ার্ড বিএনপির সাবেক সাধারণ সম্পাদক হুমায়ন কবির।

এদিকে, এই নোটিশ নিয়ে তেমন একটা মাথা ঘামাচ্ছে না মেয়র প্রার্থী কামরুল আহসান রুপম। তিনি বলেন, বৃহস্পতিবার রাতে নোটিশ হাতে পেয়েছি। সামনে আমার নির্বাচন তাই বর্তমানে আমি গণসংযোগে ব্যস্ত। নোটিশের বিষয়ে আনুষ্ঠানিকভাবে পরে জানাব। 

স্বপন/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়