ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

বসিক নির্বাচন: হাতপাখার প্রচারণায় ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০১, ৩ জুন ২০২৩   আপডেট: ১৬:১৫, ৩ জুন ২০২৩
বসিক নির্বাচন: হাতপাখার প্রচারণায় ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগ

‘হাতপাখায় ভোট দিলে আল্লাহ রসুল পায়’, ‘হাতপাখায় ভোট দিলে ভাই আল্লাহ খুশি হয়, রসুল খুশি হয়’ নির্বাচনী প্রচারণায় এমন স্লোগান ব্যবহার করছেন বরিশাল সিটি কর্পোরেশন (বসিক) নির্বাচনে ইসলামি আন্দোলন বাংলাদেশের মেয়রপ্রার্থী মুফতী সৈয়দ ফয়জুল করীম। নির্বাচনে এমন স্লোগান ব্যবহার করায় ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার অভিযোগ তুলেছেন বসিক নির্বাচনে অংশ নেয়া স্বতন্ত্রপ্রার্থী মো. আসাদুজ্জামান। তিনি হাতি প্রতীক নিয়ে মেয়র পদে নির্বাচন করছেন। 

আসাদুজ্জামান এ বিষয়ে রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দিয়েছেন।

আজ শনিবার সকালে তিনি সামাজিক যোগাযোগমাধ্যম ফেইসবুকে অভিযোগের কপি পোস্ট করেছেন। 

অভিযোগপত্রে মো. আসাদুজ্জামান লিখেছেন, হাতপাখা প্রতীকের মেয়রপ্রার্থী মুফতী সৈয়দ ফয়জুল করীমের নির্বাচনী শতাধিক প্রচার মাইকে গান বাজিয়ে ধর্মীয় অনুভূতিতে আঘাত দিয়ে প্রচার অভিযান পরিচালনা করছে। এ কারণে তিনি মানসিকভাবে বিপর্যস্ত। 

‘এবার যেখানে সেখানে ভোট দিবেন না ভাই’, ‘হাতপাখায় ভোট দিলে আল্লাহ রসুল পায়’ ও ‘হাতপাখায় ভোট দিলে ভাই আল্লাহ খুশি হয়, রসুল খুশি হয়’। এ ধরনের প্রচার-প্রচারণা থেকে ফয়জুল করীমকে বিরত রাখতে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নিতে রিটানিং কর্মকর্তার প্রতি অনুরোধ জানান আসাদুজ্জামান।  

এ প্রসঙ্গে মেয়রপ্রার্থী মুফতী সৈয়দ ফয়জুল করীম বলেন, ‘বিষয়টি কিছুই নয়। হাতপাখার গণ-জোয়ার দেখে প্রতিদ্বন্দ্বীরা ঈর্ষান্বিত হচ্ছে। তাই আমার বিরুদ্ধে অভিযোগ দাখিল করেছে। আমাকে বিজয়ী করতে নির্বাচনে মুসলিম, হিন্দু, খ্রিস্টান ভাইরা কাজ করে যাচ্ছেন। কারণ তারা জানেন, আমি মেয়র নির্বাচিত হলে এই শহরে ধর্মীয় সহাবস্থান সৃষ্টি করতে পারব। আমার নির্বাচনী প্রচারণায় ধর্মীয় উস্কানিমূলক প্রচারণা হচ্ছে না।’

বরিশাল সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. হুমায়ুন কবির বলেন, গত ১ জুন দুপুরে হাতপাখার প্রতীকের প্রার্থীর প্রচারণার বিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করা হচ্ছে। 

 

বরিশাল/তারা 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়