ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

বসিক নির্বাচন : জাপা প্রার্থীর ৩০ দফা ইশতেহার

নিজস্ব প্রতিবেদক, বরিশাল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৪, ৪ জুন ২০২৩   আপডেট: ১৪:২৩, ৪ জুন ২০২৩
বসিক নির্বাচন : জাপা প্রার্থীর ৩০ দফা ইশতেহার

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনকে সামনে রেখে জাতীয় পার্টির মনোনীত লাঙল প্রতীকের প্রার্থী ইকবাল হোসেন তাপস ৩০ দফা ইশতেহার ঘোষণা করেছেন।

রোববার (৪ জুন) সকাল সাড়ে ১০ টায় বরিশাল ক্লাবে অমৃত লাল দে মিলনায়তনে তিনি তার নির্বাচনী ইশতেহার ঘোষণা করেন। 

ইশতেহারে তিনি উল্লেখ্য করেন, তিনি মেয়র নির্বাচিত হলে সিটি এলাকায় প্রশস্ত রাস্তা নির্মাণ ও জনসাধারণের হাঁটার জন্য ফুটপাতের ব্যবস্থা করা, রাস্তা-ঘাট নির্মাণের দরপত্রে শতভাগ স্বচ্ছতা, খাল খনন ও সংস্কার, দিঘি ও পুকুর সংস্কার, ফুটপাত নির্মাণসহ রাস্তা নির্মাণ, আধুনিক ব্যবস্থাপনায় সূর্যোদয়ের পূর্বে শহর পরিষ্কার-পরিচ্ছন্ন রাখা, পানি নিষ্কাশন ব্যবস্থা আধুনিকীকরণ ও বিশুদ্ধ পানি সরবরাহের ব্যবস্থা করা, প্রত্যেক ওয়ার্ডে কম খরচে ও ফ্রি চিকিৎসা সেবা কেন্দ্র স্থাপন করা, প্রতিটি মহল্লা ও সড়কে ডিজিটাল বাতি স্থাপন, প্রতিটি মহল্লায় রাতে পাহারার ব্যবস্থা ও নিরাপত্তা গেট নির্মাণ, সিটি কর্পোরেশনের ব্যবস্থাপনায় ইংরেজি মাধ্যম স্কুল ও বেসরকারি বিশ্ববিদ্যালয়, মেডিক্যাল কলেজ ও হাসপাতাল প্রতিষ্ঠা, ছাত্র-ছাত্রীদের যাতায়াত ব্যবস্থা নিশ্চিত করা, মেডিক্যাল বর্জ্য ব্যবস্থাপনায় আধুনিকায়ন করা, বেকার যুবক-যুবতীদের প্রশিক্ষণ দিয়ে আউট সোর্সিং কর্মসংস্থানের মাধ্যমে বেকারত্ব দূরীকরণ, মা ও শিশুর স্বাস্থ্য সুরক্ষায় আধুনিক হাসপাতাল প্রতিষ্ঠা, ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠান সমূহকে আধুনিকীকরণ ও ধর্ম-বর্ণ নির্বিশেষে সহাবস্থান নিশ্চিত করা হবে।

পাশাপাশি নগরীতে কমিউনিটি সেন্টার প্রতিষ্ঠা ও সাংস্কৃতিক বিকাশ কেন্দ্র গড়ে তোলা, প্রতিটি ওয়ার্ডে সাংস্কৃতিক ক্লাব ও খেলাধুলার মাঠ প্রতিষ্ঠা করা, নগরের গুরুত্বপূর্ণ স্থানে ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভ নির্মাণ করা, কীর্তনখোলার তীর ঘিরে ভ্রমণ আধুনিক ওয়াকওয়েসহ পার্ক গড়ে তোলা, বরিশালে পর্যটন হোটেল-মোটেল নির্মাণ ও পর্যটন কেন্দ্র গড়ে তোলা, মাদক নির্মূল করা ও মাদকের বিরুদ্ধে জনসচেতনতা গড়ে তোলা, বরিশাল সিটিকে সবুজায়ন করার প্রকল্প গ্রহণ করা হবে বলেও তাপস তার ইশতেহারে ঘোষণা দেন।

এছাড়া তিনি নগরের বর্ধিত এলাকায় পরিকল্পিত আধুনিক আবাসন ও রাস্তাঘাট নির্মাণ, সুপেয় পানি, বিদ্যুৎসহ সকল প্রকার নাগরিক সুবিধা প্রদান করাসহ বরিশাল সিটি কর্পোরেশনের অন্তর্গত অনুন্নত কলোনি বা বাস্তুহারাবাসিদের সকল
প্রকার নাগরিক সুবিধার আওতায় আনার অঙ্গীকার করেন।

ইশতেহার ঘোষণাকালে তাপস বলেন, ইশতেহার নয় এগুলো আমার নির্বাচনী অঙ্গীকার নামা। বরিশাল মহানগরকে নিয়ে আমার স্বপ্ন। আমি বরিশাল সিটি করপোরেশনের একজন বাসিন্দা। নাগরিক অধিকার এবং সামাজিক ও রাজনৈতিক সচেতনতা বোধ সবসময় আমাকে তাড়িত করে। যখন দেখি মানুষের অধিকার ক্ষুন্ন হয়েছে, তখনই মন বিদ্রোহী হয়ে ওঠে। আমি বরিশালকে একটি উন্নত নগরীতে পরিণত করতে চাই, বদলে দিতে চাই রাজনীতিবিদদের ওপর মানুষের বিরূপ ধারণা।

জাতীয় পার্টি চেয়ারম্যানের উপদেষ্টা ও  বরিশাল মহানগর জাতীয় পার্টি’র আহ্বায়ক অধ্যাপক মহসিন উল ইসলাম হাবুল এর সভাপতিত্বে প্রার্থীর স্ত্রী ইসমত আরা তাপসসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

স্বপন/টিপু

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ