ঢাকা     শনিবার   ০৪ মে ২০২৪ ||  বৈশাখ ২১ ১৪৩১

বঙ্গবন্ধু একটি নাম নয়, তিনি জাগ্রত ইতিহাস: অর্থমন্ত্রী 

কুমিল্লা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪৬, ১৫ আগস্ট ২০২৩  
বঙ্গবন্ধু একটি নাম নয়, তিনি জাগ্রত ইতিহাস: অর্থমন্ত্রী 

অর্থমন্ত্রী আ হ ম লোটাস কামাল বলেছেন, ‘আজকের এই দিনে বাংলাদেশ হারিয়েছে জাতির পিতাকে। বিশ্ব হারিয়েছে বিশ্ব নেতাকে।বঙ্গবন্ধু শুধু একটি নাম নয়, তিনি জাগ্রত ইতিহাস। বঙ্গবন্ধুর সারাজীবন ছিল ইতিহাসে ঘেরা। যতদিন এই দেশ থাকবে বাঙালিদের মধ্যে বঙ্গবন্ধু তার কর্মের গুণে বেঁচে থাকবেন।’ 

মঙ্গলবার (১৫ আগস্ট) কুমিল্লা নগরীর রামঘাটস্থ জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাৎবার্ষিকী ও জাতীয় শোক দিবসের আলোচনা সভায় তিনি একথা বলেন। 

মন্ত্রী বলেন, ‘গত ১৪ বছর ধরে আমাদের সরকার উন্নয়ন করছে। জিডিপি বেড়ে ১০০ বিলিয়ন ডলার থেকে গিয়ে দাঁড়িয়েছে ৪৫৪ বিলিয়ন ডলারে। যা ২০০৯ সালের তুলনায় সাড়ে ৪ গুণেরও বেশি। ২০৪১ সাল পর্যন্ত আমরা দেশশকে অনেক দূর এগিয়ে নিয়ে যাবো। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা এগিয়ে যাবো। আমাদের মাথাপিছু আয় ৬৯৬ ডলার থেকে সাড়ে ৪ গুণ বৃদ্ধি পেয়ে প্রায় ২ হাজার ৭০০ ডলার হয়েছে।’ 

অনুষ্ঠানে সাবেক রেলপথ মন্ত্রী  মুজিবুল হক বলেন, সারা দুনিয়ার কাছে বাংলাদেশকে যিনি পরিচয় করিয়ে দিয়েছেন তিনি হলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। ১৯৭১ সালে বঙ্গবন্ধু স্বাধীনতা ঘোষণার পর আমরা ৯ মাস যুদ্ধ করে পাকিস্তানকে পরাজিত করেছিলাম। কিন্তু ১৯৭৫ সালে ১৫ আগস্ট অন্যায়ভাবে বঙ্গবন্ধু ও তার পরিবারকে হত্যা করা হয়েছে। সারা পৃথিবীর মানুষ অবাক হয়ে যায়। এরপর জিয়া সরকারের আমলে সংসদে আইন হল বঙ্গবন্ধু হত্যার বিচার করা যাবে না। আমরা ১৯৯৬ সালে ক্ষমতায় এসে এই আইন পরিবর্তন করলাম। আজ বঙ্গবন্ধু বেঁচে থাকলে উন্নয়নে দেশ আমেরিকাকেও ছাড়িয়ে যেত।

সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জসিম উদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক পার্থ সারথি দত্ত, যুগ্ম সাধারণ সম্পাদক এম এ করিম মজুমদার, সাংগঠনিক সম্পাদক রুপম মজুমদার, সহ- সভাপতি গোলাম সারোয়ার, দপ্তর সম্পাদক শহিদুল্লাহ, বরুড়া পৌরসভার মেয়র মো.বরকত হোসেন (বখতিয়ার) প্রমুখ।

রুবেল/ মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়