ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

বিশেষ পাহারায় গন্তব্যে গেলো আমদানি পণ্যবাহী ট্রাক

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০২, ১ নভেম্বর ২০২৩   আপডেট: ১৮:০৪, ১ নভেম্বর ২০২৩
বিশেষ পাহারায় গন্তব্যে গেলো আমদানি পণ্যবাহী ট্রাক

চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দর থেকে আমদানি পণ্যবাহী ট্রাকগুলো বিশেষ পাহারায় রাতের পরিবর্তে দিনের বেলায় গন্তেব্যের উদ্দেশ্যে ছেড়ে গেছে। বুধবার (১ নভেম্বর) সকালে সোনামসজিদ স্থলবন্দর থেকে ট্রাকগুলো আইনশৃঙ্খলা বাহিনীর বিশেষ নিরাপত্তায় নিয়ে যাওয়া হয়।

বিএনপি-জামায়াতের টানা তিনদিনের অবরোধে যানবাহন ও মালের  ক্ষয়ক্ষতি এড়াতে এমন সিদ্ধান্ত বলে জানান সোনামসজিদ স্থলবন্দর পানামা পোর্ট লিমিটেডের ম্যানেজার (অপরারেশন) কামাল হোসেন।

কামাল হোসেন জানান, সাধারণত আমদানি পণ্যবাহী ট্রাকগুলো ছাড়পত্র নিয়ে রাতের বেলায় স্থলবন্দরের ইয়ার্ড থেকে গন্তব্যের উদ্দেশ্যে ছেড়ে যায়। তিনদিনের টানা অবরোধের ফলে মঙ্গলবার আমদানি পণ্যবাহী ট্রাকগুলোকে রাতের বেলায় ইয়ার্ড থেকে ছাড়পত্র দেওয়া হয়নি। আজ সকালে পণ্যবাহী ট্রাকগুলো বিশেষ নিরাপত্তায় গন্তব্যের উদ্দেশ্যে ছেড়ে গেছে। এদিন স্থলবন্দরের ইয়ার্ড থেকে ১৩৫টি পণ্যবাহী ট্রাক ছেড়ে গেছে। 

শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবুল হায়াত বলেন, অবরোধকালীন সময়ে আমদানি পণ্যবাহী ট্রাকগুলো সড়কে যেন কোনো ক্ষতির সম্মুখীন না হয়, সেজন্য ম্যাজিস্ট্রেট, পুলিশ, বিজিবি ও র‌্যাব সদস্যদের নিয়ে একটি স্কোয়ার্ড সাজানো হয়েছে। স্থলবন্দর থেকে বিশেষ পাহারা দিয়ে পণ্যবাহী ট্রাকগুলোকে নিয়ে যাওয়া হয়েছে।

মেহেদী/মাসুদ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়