ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

৭ ফেব্রুয়ারি সাজেকে সকাল-সন্ধ্যা সড়ক অবরোধ

রাঙামাটি প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩৫, ৬ ফেব্রুয়ারি ২০২৪  
৭ ফেব্রুয়ারি সাজেকে সকাল-সন্ধ্যা সড়ক অবরোধ

রাঙামাটির বাঘাইছড়ির উপজেলার সাজেকে ইউপিডিএফের দুই সদস্য দীপায়ন ও আশীষ চাকমাকে হত্যার প্রতিবাদে এবং খুনিদের গ্রেপ্তারের দাবিতে সাজেকের পর্যটন সড়কসহ সাজেক ইউনিয়নে সকাল-সন্ধ্যা সড়ক অবরোধ কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট’র (ইউপিডিএফ) বাঘাইছড়ি ইউনিটের উদ্যোগে এক বিক্ষোভ সমাবেশ আয়োজন করেন ইউপিডিএফ। এই সমাবেশ থেকে আগামীকাল বুধবার (৭ ফ্রেব্রুয়ারি) অবরোধের ডাক দেওয়া হয়।

এর আগে মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) দুপুর ১২টায় নিহত আশীষ ও দীপায়ন চাকমার মরদেহের কফিন সহকারে মৈত্রী পাড়া থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়।

মিছিলটি মাচালং সাজেক থানা এলাকা প্রদক্ষিণ করে মাচালং সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে গিয়ে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে বিভিন্ন গ্রামের প্রায় হাজারো মানুষ অংশ নেন। পরে শহীদদের উদ্দেশ্যে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।
এরপর অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে ইউপিডিএফ সংগঠক সুমন চাকমার সঞ্চালনায় বক্তব্য রাখেন ইউপিডিএফের সাজেক ইউনিটের প্রধান সংগঠক অডিট চাকমা, গণতান্ত্রিক যুব ফোরামের সাজেক থানা শাখার সভাপতি নিউটন চাকমা ও পার্বত্য চট্টগ্রাম নারী সংঘের কেন্দ্রীয় সদস্য উজ্জলা চাকমা।

ইউপিডিএফ নেতা অডিট চাকমা বলেন, আশিষ ও দীপায়ন চাকমা জুম্ম জাতির অধিকার আদায়ের স্বার্থে লড়াই-সংগ্রাম করে যে শহীদ হয়েছেন জাতি তাদের কখনো ভুলতে পারবে না। জুম্ম জাতির কাছে তারা চির অমর হয়ে থাকবেন।

তিনি এ যাবৎ পার্টির সাড়ে তিনশ’র অধিক ব্যক্তি শহীদ হয়েছেন উল্লেখ করে অতীতে সন্তু গ্রুপ কর্তৃক সংঘটিত বিভিন্ন হত্যাকাণ্ডের ঘটনা তুলে ধরেন।

সমাবেশ থেকে তিনি আশীষ ও দীপায়ন চাকমার হত্যাকারী সন্তু গ্রুপের সন্ত্রাসীদের গ্রেপ্তার ও শাস্তির দাবিতে আগামী বুধবার (৭ ফেব্রুয়ারি) সাজেকের পর্যটন সড়কসহ সাজেক ইউনিয়নে সড়ক অবরোধ কর্মসূচি ঘোষণা করেন এবং অবরোধ কর্মসূচি সফল করার জন্য সকলের প্রতি আহ্বান জানান।

সমাবেশ শেষে আশীষ ও দীপায়ন চাকমার মরদেহ তাদের স্ব স্ব গ্রামে নিয়ে দাহক্রিয়া সম্পন্ন করা হয়।

উল্লেখ্য, গত রোববার (৪ ফেব্রুয়ারি) দুপুর ১২টার দিকে মাচালং ব্রিজ পাড়া গ্রামে সন্ত্রাসীরা দুই ইউপিডিএফ সদস্যকে গুলি করে হত্যা করে।

বিজয়/ফয়সাল

সম্পর্কিত বিষয়:

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়