ঢাকা     শুক্রবার   ১৯ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৪ ১৪৩১

চট্টগ্রামে বাসে আগুন দেওয়ার ৩ ছাত্রদল কর্মী গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০৯, ৫ ডিসেম্বর ২০২৩  
চট্টগ্রামে বাসে আগুন দেওয়ার ৩ ছাত্রদল কর্মী গ্রেপ্তার

বিএনপি জামায়াতের চলমান অবরোধ কর্মসূচিতে চট্টগ্রাম মহানগরীর দামপাড়া এলাকায় বাসে অগ্নিসংযোগ, গাড়ি ভাঙচুর এবং চালক ও হেলপারের গায়ে আগুন দিয়ে হত্যা চেষ্টা মামলায় ৩ ছাত্রদল কর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। 

মঙ্গলবার (৫ ডিসেম্বর) দুপুরে চট্টগ্রাম মহানগর গোয়েন্দা (উত্তর ও দক্ষিণ) বিভাগের উপ-পুলিশ কমিশনার মোসা. সাদিরা খাতুন এক ব্রিফিংয়ে এতথ্য জানান।

গ্রেপ্তারকৃতরা হলেন-মো. হৃদয় (২২), মো. নাজির শরীফ (২১) ও মো. রায়হান।

সংবাদ ব্রিফিং-এ জানানো হয়, গ্রেপ্তার ব্যক্তিদের জিজ্ঞাসাবাদে তারা জানায়, গত ৩ ডিসেম্বর রাত আনুমানিক পৌনে ১০টার দিকে খুলশী থানা ছাত্রদলের সদস্য সচিব নূর আলম সোহাগের নেতৃত্বে ১০/১২ জন খুলশী থানাধীন দামপাড়াস্থ সোহাগ বাস কাউন্টারের সামনে থেকে মশাল মিছিল শুরু করে। এসময় পুলিশ লাইন্স আবাসিক গেইট সংলগ্ন রিলাক্স বাস কাউন্টারের সামনে অবস্থানরত ঢাকা মেট্রো-ব-১২-১৮৬৩ রিলাক্স ট্রান্সপোর্ট লি. এর একটি বাস ভাঙচুরসহ বিস্ফোরক পদার্থ দিয়ে আগুন ধরিয়ে দেয়। এতে বাসটির চালক তারেক ও হেলপার নাজিম উদ্দিন গুরুতরভাবে অগ্নিদগ্ধ হয়। তারা বর্তমানে হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন রয়েছেন। গ্রেপ্তার ব্যক্তিদের জিজ্ঞাসাবাদে তারা আরও জানায় যে, নেতাদের নির্দেশনায় মূলত বাস চালক ও হেলপার হত্যার মাধ্যমে জনমনে আতঙ্ক সৃষ্টি করে জনগণের চলাচল সম্পূর্ণরূপে বন্ধ করাই ছিল তাদের মূল উদ্দেশ্য।

মোসা. সাদিরা খাতুন জানান, থানায় মামলা হওয়ার পর ডিবির একটি টিম গোপন সংবাদের ভিত্তিতে গতকাল সোমবার রাত ১২টার দিকে খুলশী ও চান্দগাঁও থানা এলাকা অভিযান চালিয়ে ৩ জনকে গ্রেপ্তার করে।

রেজাউল/মাসুদ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়