ঢাকা     শনিবার   ০২ মার্চ ২০২৪ ||  ফাল্গুন ১৮ ১৪৩০

অবরোধের মধ্যে ফরিদপুরে বাসে ও ট্রাকে আগুন

ফরিদপুর সংবাদদাতা  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১৩, ১৩ নভেম্বর ২০২৩   আপডেট: ১৮:০২, ১৩ নভেম্বর ২০২৩
অবরোধের মধ্যে ফরিদপুরে বাসে ও ট্রাকে আগুন

সরকার পতনের দাবিতে বিএনপির ডাকা সারা দেশে সর্বাত্মক অবরোধের মধ্যে ফরিদপুর শহরে একটি যাত্রীবাহী বাস এবং একটি ট্রাকে আগুন দিয়েছে দুর্বৃত্তরা।

শহরের গোয়ালচামটে নতুন বাসস্ট্যান্ডে পার্কিং করে রাখা সাউদিয়া পরিবহন নামে একটি বাসে রোববার (১২ নভেম্বর) দিনগত রাত ৩টার দিকে আগুন দেয়। এর আগে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে টেপাখোলা ধলার মোড়ে রাস্তায় পার্কিং করা ট্রাকে আগুন দেওয়া হয়।

বাস মালিক ও পুলিশ সূত্রে জানা গেছে, রোববার রাত ৩টার শহরের নতুন বাসস্ট্যান্ডে পার্ক একটি বাসে আগুন লাগে। পরে সেই বাসের হেলপার জেলা পুলিশ কন্ট্রোল রুমকে বিষয়টি জানালে স্থানীয় ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে বাসের ভেতরের অংশ পুড়ে যায়। এতে আনুমানিক ১০ লাখ টাকা ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

বাসের মালিক মনিরুল ইসলাম ফরহাদ বলেন, ‘আমার বাসটি শহরের নতুন বাসস্ট্যান্ডে পার্কিং করে রাখা ছিল। প্রতিদিনের মত রোববার (১২ নভেম্বর) রাতে পার্কিং করে গাড়ির সহকারী বাসের মধ্যে ঘুমিয়ে থাকে। মধ্য রাতে বাসে আগুন লাগে। বাসটির ভিতরে সব পুড়ে যায়। স্থানীয়রা আগুন নেভানোর চেষ্টা করে। পরে ফায়ার সার্ভিসের সদস্যরা এসে আগুন নেভায়।’

বাসের সহকারী মো. বাকা শেখ বলেন, ‘গতরাতে গাড়ির ভিতরে ঘুমিয়ে ছিলাম হঠাৎ গভীর রাতে ধোঁয়া নাকে আটকে আসে। উঠে দেখি বাসের ভিতর আগুন। প্রথমে নিজেরা আগুন নেভানোর চেষ্টা করি, পরে ফায়ার সার্ভিসে খবর দেয়। তারা এসে আগুন নেভায়।’

আগুনে পোড়া ট্রাক ড্রাইভার মাহবুবুর বলেন, ‘রোববার (১২ নভেম্বর) রাত সাড়ে ৭টার দিকে গাড়িটি তাদের বাড়ির সামনে রেখে অজু করতে ঘরের মধ্যে যায়। লোকজনের চিৎকারের শুনে এসে দেখি, ট্রাকে হেলমেট পড়া কযেকজন যুবক ট্রাকের ভিতর আগুন দিয়ে পালিয়ে যায়। পরে স্থানীয়রা পানি দিয়ে আগুন নেভায়। ট্রাকের ভিতরে সব পুড়ে গেছে।’ 

ফরিদপুর ফায়ার সার্ভিসের সাব অফিসার আকতার হোসেন বলেন, গত রাত ২টা ৪২মিনিটে খবর পেয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা আগুন নিয়ন্ত্রণে আনে। বাসের ভিতরের সম্পূর্ণ অংশ পুড়ে যায়।

এ বিষয়ে ফরিদপুরের কোতয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এম এ জলিল বলেন, চলমান অবরোধের মধ্য গত রোববার রাতে শহরের টেপাখোলা পার্কিং করা একটি ট্রাক ও ৩টার দিকে বাসস্ট্যান্ডে পার্কিং করে রাখা সাউদিয়া পরিবহনের বাসে দুষ্কৃতকারীরা আগুন ধরিয়ে দেয়। এ বিষয়ে পুলিশ কাজ করছে। তদন্ত শেষে আইনি ব্যবস্থা নেওয়া হবে।
 

তামিম/বকুল 

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়