ঢাকা     সোমবার   ২৬ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১৪ ১৪৩০

দ্বাদশ সংসদ নির্বাচন

কুমিল্লায় এমপি প্রার্থী হতে পদত্যাগ করলেন ২ উপজেলা চেয়ারম্যান

কুমিল্লা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪৮, ২০ নভেম্বর ২০২৩   আপডেট: ১৭:৫১, ২০ নভেম্বর ২০২৩
কুমিল্লায় এমপি প্রার্থী হতে পদত্যাগ করলেন ২ উপজেলা চেয়ারম্যান

আব্দুস সোবান ভূঁইয়া হাসান ও মো. আবুল কালাম আজাদ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুস সোবান ভূঁইয়া হাসান এবং দেবিদ্বার উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ পদত্যাগ করেছেন। সোমবার (২০ নভেম্বর) বিকেল কুমিল্লা জেলা প্রশাসক কার্যালয়ে পদত্যাগপত্র জমা দেন তারা। পদত্যাগ পত্র পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন জেলা প্রশাসক খন্দকার মু. মুশফিকুর রহমান। 

জেলা প্রশাসক মুশফিকুর রহমান বলেন, চৌদ্দগ্রাম ও দেবিদ্বার উপজেলা পরিষদের চেয়ারম্যান ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগ পত্র জমা দিয়েছেন। আমরা তাদের পদত্যাগ পত্র স্থানীয় সরকার মন্ত্রণালয়ে পাঠাবো। সেখান থেকে পরবর্তী সিদ্ধান্ত জানানো হবে। 

খোঁজ নিয়ে জানা গেছে, গণপ্রতিনিধিত্ব আদেশ অনুযায়ী সরকারের কোনো লাভজনক পদে অধিষ্ঠিত থাকলে সংসদ নির্বাচনে প্রার্থী হওয়ার সুযোগ থাকে না। স্থানীয় সরকার প্রতিষ্ঠানের জনপ্রতিনিধিদের পদ লাভজনক। এসব পদে থেকে সংসদ নির্বাচন করা যায় না। এ জন্য পদ ছাড়ছেন চেয়ারম্যানরা।

পদত্যাগের বিষয়ে জানতে চাইলে দেবিদ্বার উপজেলা চেয়ারম্যান মো. আবুল কালাম আজাদ জানান, সংসদীয় আসন কুমিল্লা-৪ (দেবিদ্বার)। সেখানকার বাসিন্দারা আমাকে ভালোবাসেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে তারা আমাকে বিপুল ভোটের মাধ্যমে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত করেছিলেন। এ জন্য আমি সবার কাছে কৃতজ্ঞ। আমার পাশে থাকা সাধারণ মানুষ ও  নেতাকর্মীদের ভালোবাসা এবং আমার এলাকার জ্যেষ্ঠ রাজনৈতিকদের দোয়া নিয়ে আমি এ সিদ্ধান্ত নিয়েছি। আমি আশা করি, প্রধানমন্ত্রী আমার প্রতি আস্থা রাখবেন ও আওয়ামী লীগের নৌকার প্রতীক বরাদ্দ দিয়ে জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে মনোনয়ন দেবেন। 

চৌদ্দগ্রাম উপজেলার চেয়ারম্যান আব্দুস সোবাহান ভূঁইয়া হাসান বলেন, আমি জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লা-১১ (চৌদ্দগ্রাম) আসন থেকে আওয়ামী লীগের  মনোনয়ন প্রত্যাশায় উপজেলা চেয়ারম্যানের পদ ছেড়ে দিয়েছি। যেকোনো নির্বাচনে অংশগ্রহণ করতে হলে নির্বাচন কমিশনের আইন অনুযায়ী বর্তমান পদ ছাড়তে হয়। তাই নির্বাচন কমিশনারের আইন অনুযায়ী বর্তমান চেয়ারম্যান পদটি থেকে পদত্যাগ পত্র জমা দিয়েছি।

দলীয় মনোনয়ন পাওয়ার ব্যাপারে আশাবাদ ব্যক্ত করে তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী গত উপজেলা পরিষদের নির্বাচনে আমাকে মনোনয়ন দিয়েছিলেন।চৌদ্দগ্রামের মানুষ বিপুল ভোট আমাকে চেয়ারম্যান নির্বাচিত করেছিলেন। আমি আশা করি আগামী জাতীয় সংসদ নির্বাচনে প্রধানমন্ত্রী আমার ওপর আস্থা রেখে দলীয় মনোনয়ন দিতে পারেন।

রুবেল/মাসুদ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়