ঢাকা     সোমবার   ২০ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৬ ১৪৩১

ব্রাহ্মণবাড়িয়া-১ আসন 

নৌকার মনোনয়ন চাইলেন স্বামী-স্ত্রী

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩৪, ২০ নভেম্বর ২০২৩   আপডেট: ২১:৩১, ২০ নভেম্বর ২০২৩
নৌকার মনোনয়ন চাইলেন স্বামী-স্ত্রী

ব্রাহ্মণবাড়িয়া-১ আসন থেকে নৌকার মনোনয়ন চেয়েছেন নাজির মিয়া ও তার স্ত্রী রোমা আক্তার

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া-১ (নাসিরনগর) আসন থেকে নৌকার মনোনয়ন পেতে দলীয় ফরম কিনে জমা দিয়েছেন এক দম্পতি। তারা হলেন- কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির অর্থবিষয়ক সম্পাদক মো. নাজির মিয়া এবং তার স্ত্রী নাসিরনগর উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি রোমা আক্তার। 

রোববার দুপুরে তারা নৌকার মনোনয়ন ফরম কিনে বিকেলে জমা দেন। সোমবার (২০ নভেম্বর) দুজনই গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

দলীয় এবং স্থানীয় সূত্রে জানা গেছে, নাজির মিয়া ২০০১ সাল থেকে আওয়ামী লীগের মনোনয়নের জন্য চেষ্টা করে আসছেন। তিনি এলাকায় গণসংযোগ থেকে শুরু করে নানা সামাজিক কর্মকাণ্ডের সঙ্গে সম্পৃক্ত আছেন। তার স্ত্রী রোমা আক্তারও দলীয় রাজনীতিতে যুক্ত আছেন ছাত্রজীবন থেকেই। রোমা আক্তার নাসিরনগর উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান প্রয়াত বীর মুক্তিযোদ্ধা গোলাম নূরের মেয়ে।

উল্লেখ্য, ব্রাহ্মণবাড়িয়া-১ আসনের বর্তমান এমপি এ বি এম ফরহাদ হোসেনসহ দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন মোট ৯ জন। তাদের মধ্যে নারী প্রার্থী শুধু একজন।

নাজির মিয়া বলেন, দীর্ঘদিন ধরে দলের মনোনয়ন চেয়ে আসছি। আশা করি এবার পাব। আমি ও আমার স্ত্রী গতকাল দুপুরে মনোনয়ন ফরম কিনে তা পূরণ করে বিকেলেই জমা দিয়েছি। 

স্বামী-স্ত্রী একসঙ্গে মনোনয়ন চাওয়ার বিষয়ে তিনি বলেন, আমরা চাই এলাকার মানুষের সেবা করতে। দলীয় সভানেত্রী একজন নারী। তিনি নারীদের অগ্রাধিকার দেন। আমাকে কোনও কারণে না দিলেও আশা করি, নারীনেত্রী হিসেবে তাকে দেবেন। এ ছাড়া, মনোনয়ন চাওয়া তো তারও অধিকার। সে তার বাবার উত্তরসূরি হিসেবে এলাকার মানুষের সেবা করতে চায়।

রোমা আক্তার বলেন, আমাদের দলীয়প্রধান চান নারীরা নেতৃত্বে এগিয়ে আসুক। এজন্য আমিও প্রার্থী হয়েছি। বাবার উত্তরসূরি হিসেবে এলাকায় আমাদের গ্রহণযোগ্যতা আছে। আমি দলীয় মনোনয়ন চেয়েছি, আমার স্বামীও। আমাদের কাউকেই যদি না দেন দল যাকেই দেবেন, আমরা মেনে নেব। দলের স্বার্থে কাজ করে যাব।

উপজেলা নির্বাচন কর্মকর্তার দপ্তর সূত্রে জানা গেছে, ব্রাহ্মণবাড়িয়া-১ আসনটি নাসিরনগর উপজেলার ১৩টি ইউনিয়ন নিয়ে গঠিত। এখানকার মোট ভোটার ২ লাখ ৫২ হাজার ৫৪৭ট জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৩৩ হাজার ১০৯, মহিলা ভোটার ১ লাখ ১৯ হাজার ৪৩৬ এবং হিজড়া ভোটার ২ জন। এখানে মোট ভোটকেন্দ্র আছে ৭৯টি।

মাইনুদ্দীনএনএইচ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়