ঢাকা     সোমবার   ২৬ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১৪ ১৪৩০

মনোনয়ন যুদ্ধে দেবর-ভাবি!

ঝিনাইদহ সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:২৬, ২২ নভেম্বর ২০২৩  
মনোনয়ন যুদ্ধে দেবর-ভাবি!

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। আগামী ৭ জানুয়ারি ভোট গ্রহণ করা হবে। দেশের রাজনৈতিক দলগুলো এরই মধ্যে মনোনয়নপ্রত্যাশীদের জন্য মনোনয়ন ফরম বিতরণ করেছে। ঝিনাইদহ-৪ (কালীগঞ্জ উপজেলা ও সদরের আংশিক) আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেতে মাঠে নেমেছেন দেবর ও ভাবি। 

তারা হলেন- ঝিনাইদহ ৪ আসনের সাবেক সংসদ সদস্য আব্দুল মান্নানের স্ত্রী ও কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি শামীম আরা মান্নান ও তার দেবর উপজেলা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি আব্দুর রশিদ খোকন।

জানা গেছে, মনোনয়নপ্রত্যাশী শামীম আরা মান্নানের স্বামী ঝিনাইদহ ৪ আসনের আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য ছিলেন। এ ছাড়াও, দীর্ঘদিন কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করেছেন। ২০২১ সালের ১৩ জুলাই আব্দুল মান্নানের মৃত্যুর পর হাল ধরেন তার স্ত্রী শামীম আরা মান্নান। কেন্দ্র ঘোষিত বিভিন্ন কর্মসূচি পালন করে আসছেন তিনি।  

তারা ইতোমধ্যে ঝিনাইদহ ৪ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেতে দলীয় ফরম সংগ্রহ করে জমা দিয়েছেন। এ ছাড়াও, ঝিনাইদহ ৪ আসনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম ১৫ জন সংগ্রহ করে জমা দিয়েছেন বলে দলীয় সূত্রে জানা গেছে। 

এ ব্যাপারে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী আব্দুর রশিদ খোকন জানান, তিনি ও তার ভাবি দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করে জমা দিয়েছেন। বর্তমানে তারা ঢাকাতে অবস্থান করছেন। বড় ভাই ও সাবেক সংসদ সদস্য আব্দুল মান্নানের অসমাপ্ত কাজগুলো তারা করতে চান।

আরেক মনোনয়নপ্রত্যাশী শামীম আরা মান্নান জানান, তার স্বামী দীর্ঘদিন আওয়ামী লীগের রাজনীতি করেছেন। মানুষের ভালোবাসায় ২০০৮ সালে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। জননেত্রী শেখ হাসিনা তাকে মনোনয়ন দিলে স্বামীর অসমাপ্ত কাজগুলো করতে চান। 

শাহরিয়ার/এনএইচ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়