ঢাকা     সোমবার   ২৬ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১৪ ১৪৩০

মানিকগঞ্জ-২

প্রার্থী হতে সিঙ্গাইর উপজেলা চেয়ারম্যানের পদত্যাগ

মানিকগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৪১, ২৫ নভেম্বর ২০২৩  
প্রার্থী হতে সিঙ্গাইর উপজেলা চেয়ারম্যানের পদত্যাগ

মুশফিকুর রহমান খান

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হতে মানিকগঞ্জের সিঙ্গাইর উপজেলা পরিষদের চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করেছেন মুশফিকুর রহমান খান। শনিবার (২৫ নভেম্বর) দুপুরে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিবের কাছে তিনি পদত্যাগপত্র জমা দিয়েছেন।

মুশফিকুর রহমান খান জেলা আওয়ামী লীগের সদস্য। মানিকগঞ্জ-২ আসনে মনোনয়নপ্রত্যাশী হিসেবে দীর্ঘদিন ধরে মাঠে প্রচারণা চালিয়ে আসছেন তিনি।

হরিরামপুর, সিঙ্গাইর ও মানিকগঞ্জ সদরের তিনটি ইউনিয়ন নিয়ে মানিকগঞ্জ-২ আসন গঠিত। উপজেলা আওয়ামী লীগের সভাপতি কণ্ঠশিল্পী মমতাজ বেগম এই আসনের বর্তমান সংসদ সদস্য।

মুশফিকুর রহমান বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে অনুপ্রাণিত হয়ে ছাত্রজীবন থেকেই তিনি রাজনীতি করছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আনুগত্য রেখে এখনও রাজনীতি করছেন। এ কারণে তৃণমূলের নেতাকর্মীদের সঙ্গে তার গভীর সম্পর্ক রয়েছে। এছাড়া পরপর দুবার উপজেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে জনগণের সঙ্গে তিনি সরাসরি মেলামেশা করেছেন। মানিকগঞ্জ-২ আসনের মানুষ এবার পরিবর্তন চায়। যে কারণে এবার তিনি আওয়ামী লীগের মনোনয়ন পাবেন বলে প্রত্যাশা করছেন।

মানিকগঞ্জ জেলার তিনটি সংসদীয় আসনের মধ্যে মানিকগঞ্জ-২ আসনে এবার আওয়ামী লীগের দলীয় মনোনয়নপ্রত্যাশীর সংখ্যা বেশি। এই আসন থেকে মুশফিকুর রহমানসহ ১১ জন আওয়ামী লীগের মনোনয়ন পাবেন বলে আশা করছেন।

এই আসনে বর্তমান সংসদ সদস্য মমতাজ বেগম, আওয়ামী লীগের কেন্দ্রীয় সংসদের সাবেক যুব ও ক্রীড়াবিষয়ক সম্পাদক দেওয়ান শফিউল আরেফিন টুটুল, ঢাকা মহানগর (উত্তর) আওয়ামী লীগের কোষাধ্যক্ষ ও জেলা আওয়ামী লীগের উপদেষ্টা ইঞ্জিনিয়ার সালাম চৌধুরী, জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ দেওয়ান জাহিদ আহম্মেদ ওরফে টুলু, হরিরামপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান এবং জেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক দেওয়ান সাইদুর রহমান, জেলা আওয়ামী লীগের সহসভাপতি গোলাম মনির হোসেন, জেলা আওয়ামী লীগের কৃষি ও সমবায়বিষয়ক সম্পাদক তারিকুল রহমান চৌধুরী ওরফে উইল্টন, স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির কার্যনির্বাহী সদস্য সাহাবুদ্দিন আহম্মেদ ওরফে চঞ্চল, আওয়ামী লীগের ধর্মীয়বিষয়ক কেন্দ্রীয় উপকমিটির সদস্য ইঞ্জিনিয়ার সারোয়ার আলম এবং বাংলাদেশ আওয়ামী হকার্স লীগের সাবেক প্রতিষ্ঠাতা সভাপতি মোহাম্মদ জাকারিয়া হানিফ দলীয় মনোনয়ন প্রত্যাশী।

চন্দন/মাসুদ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়