ঢাকা     শনিবার   ০২ মার্চ ২০২৪ ||  ফাল্গুন ১৮ ১৪৩০

সিরাজগঞ্জে ৬টি আসনের ৩টিতে নতুন মুখ

সিরাজগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:১০, ২৬ নভেম্বর ২০২৩  
সিরাজগঞ্জে ৬টি আসনের ৩টিতে নতুন মুখ

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিরাজগঞ্জের ৬টি আসনের তিনটিতে প্রার্থী হিসেবে নতুন মুখ বেছে নিয়েছে আওয়ামী লীগ। মনোনয়ন পাওয়া নেতারা উচ্ছ্বাস প্রকাশ করছেন। একই সঙ্গে নেতাদের অনুসারীরা আনন্দ-উল্লাস করছে। 

রোববার (২৬ নভেম্বর) বিকেলে বঙ্গবন্ধু এভিনিউর কেন্দ্রীয় কার্যালয়ে আওয়ামী লীগের মনোনয়ন প্রাপ্তদের নাম ঘোষণা করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এতে সিরাজগঞ্জে তিন জন বর্তমান সংসদ সদস্য বাদ পড়েছেন। বাদ পড়াদের মধ্যে সিরাজগঞ্জ-২ আসনের সংসদ সদস্য ডা. হাবিবে মিল্লাতও আছেন। যিনি সাবেক স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী এবং আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলী সদস্য খন্দকার মোশাররফ হোসেনের জামাতা। মিল্লাতের আসনে নৌকা পেয়েছেন জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ড. জান্নাত আরা তালুকদার হেনরী।

সিরাজগঞ্জ-৪ (উল্লাপাড়া-সলঙ্গা) আসনের সংসদ সদস্য তানভির ইমাম। তার বাবা প্রয়াত এইচ টি ইমাম (হোসেন তৌফিক ইমাম)। ২০০৯ সালে আওয়ামী লীগ সরকার গঠন করার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে ক্যাবিনেট মন্ত্রীর মর্যাদায় জনপ্রশাসন বিষয়ক উপদেষ্টা নিয়োগ দেন। ২০০৯ থেকে প্রধানমন্ত্রীর উপদেষ্টা ছিলেন। তিনি আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান ছিলেন। ২০২১ সালের (৪ মার্চ) এইচ টি ইমাম ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) মারা যায়। 

তানভির ইমামের আসনে বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম শফি মনোনয়ন পেয়েছেন। তিনি আওয়ামী লীগের মনোনয়নের জন্য উল্লাপাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান থেকে পদত্যাগ করেন। বর্তমানে উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রয়েছেন। এর আগেও ২০০৮ সালের নবম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নে সংসদ সদস্য ছিলেন।

সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনের সংসদ সদস্য মো. হাসিবুর রহমান স্বপন ছিলেন। ২০২১ সালের (২ সেপ্টেম্বর) তার মৃত্যু হয়। পরে আসনটি শূন্য ঘোষণা করে সংসদ সচিবালয়। পরে উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পান মেরিনা জাহান কবিতা। তিনি আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির কার্যনির্বাহী সদস্য। প্রফেসর মেরিনা জাহান কবিতার পরিবর্তে তার ভাই চয়ন ইসলামকে মনোনয়ন দিয়েছে আওয়ামী লীগ।

সিরাজগঞ্জ-১ (কাজীপুর-সদরের একাংশ) আসনে সাবেক স্বাস্থ্য মন্ত্রী মোহাম্মদ নাসিমের ছেলে প্রকৌশলী তানভীর শাকিল জয়, সিরাজগঞ্জ-৩ (রায়গঞ্জ-তাড়াশ) আসনে অধ্যাপক ডা. মো. আব্দুল আজিজ, সিরাজগঞ্জ-৫ (বেলকুচি-চৌহালী) আসনে মন্ডল গ্রুপের চেয়ারম্যান আব্দুল মমিন মন্ডল মনোনয়ন পেয়েছেন।
 

রাসেল/বকুল 

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়