ঢাকা     সোমবার   ২৬ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১৪ ১৪৩০

চাঁপাইনবাবগঞ্জে পুরনোতেই ভরসা আওয়ামী লীগের 

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:০৯, ২৬ নভেম্বর ২০২৩  
চাঁপাইনবাবগঞ্জে পুরনোতেই ভরসা আওয়ামী লীগের 

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁপাইনবাবগঞ্জে পুরনোদেরই যোগ্য প্রার্থী হিসেবে বেছে নিয়েছে আওয়ামী লীগ। রোববার (২৬ নভেম্বর) বিকেলে জেলার তিনটি আসনেই বর্তমান সংসদ সদস্যদের অপরির্বতিত রেখে প্রার্থী তালিকা ঘোষণা করা হয়েছে। বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে এ তালিকা ঘোষণা করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। 

চাঁপাইনবাবগঞ্জ-১ আসনে আওয়ামী লীগের দলীয় নৌকা প্রতীকের প্রার্থী মনোনীত হয়েছেন বর্তমান সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল। তিনি জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক। চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে আওয়ামী লীগের মনোনীত বর্তমান সংসদ সদস্য মুহা. জিয়াউর রহমান। তিনি জেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করছেন। চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনে নৌকা প্রতীকের প্রার্থী হয়েছেন বর্তমান সংসদ সদস্য আব্দুল ওদুদ। তিনি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন। চাঁপাইনবাবগঞ্জের তিনটি আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ছিল ৩৩ জন।

সংশ্লিষ্টরা বলছেন, আসন্ন নির্বাচনে আওয়ামী লীগের ঐক্য ফেরাতে পারলে জয় কঠিন হয়ে যাবে চাঁপাইনবাবগঞ্জের তিনটি আসনেই। কারণ তিনটি আসনেই দলীয় তীব্র কোন্দল রয়েছে।

চাঁপাইনাবগঞ্জ-১ আসন অর্থাৎ শিবগঞ্জে বর্তমান সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সামিল উদ্দীন আহম্মেদ শিমুলের সঙ্গে বিরোধ তুঙ্গে রয়েছে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সৈয়দ নজরুল ইসলামের। তার দুজনেই এবার আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছিলেন। সৈয়দ নজরুল ইসলাম উপজেলা পরিষদ থেকে পদত্যাগ করে সংসদ সদস্য হতে মনোনয়ন চেয়েছিলেন।

চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে বর্তমান সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি মুহা. জিয়াউর রহমানের সঙ্গে বিরোধ সাবেক সংসদ সদস্য ও গোমস্তাপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম মোস্তফা বিশ্বাসের। দুই নেতার বিরোধের জের রয়েছে চাঁপাইনবাবগঞ্জ-২ (নাচোল-গোমস্তাপুর-ভোলাহাট উপজেলা) আসনের নির্বাচনী এলাকাজুড়েই। মুহা. জিয়াউর রহমান ও গোলাম মোস্তফা বিশ্বাস দুজনেই আগামী নির্বাচনে দলের মনোনয়ন চেয়েছিলেন। 

চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনে বর্তমান সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের সঙ্গে দ্বন্দ্ব রয়েছে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সদস্য মোখলেসুর রহমানের। তিনবারের এ সংসদ সদস্যর ওপর ভরসা রেখে আওয়ামী লীগ।

সৃষ্টিকর্তার কৃজ্ঞতা প্রকাশ করে জেলা আওয়ামী লীগের সভাপতি ও চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের নৌকা প্রতীকের প্রার্থীম মুহা. জিয়াউর রহমান জানান, বঙ্গবন্ধু কন্যা আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা চাঁপাইনবাবগঞ্জের তিনটি আসনেই পুরাতন-বর্তমান সংসদ সদস্যদের মনোনীত করেছেন।

জিয়াউর রহমান আরও জানান, নৌকার বিজয়সহ এলাকার মানুষের কল্যাণে যেন নিজেকে সর্বদা নিয়োজিত রাখতে পারেন, এ ব্যাপারে সকলের সহযোগিতা কামনা করেছেন তিনি। 

ঘোষিত তফসিল অনুযায়ী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ৩০ নভেম্বর; বাছাই ১ থেকে ৪ ডিসেম্বর। রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে কমিশনে আপিল দায়ের ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর এবং প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১৭ ডিসেম্বর। আর নির্বাচন অনুষ্ঠিত হবে ৭ জানুয়ারি।
 

শিয়াম/বকুল 

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়