ঢাকা     সোমবার   ২৬ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১৪ ১৪৩০

সুনামগঞ্জের তিনটি আসনে চমক, মান্নান-মানিক বহাল 

সুনামগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৪০, ২৬ নভেম্বর ২০২৩   আপডেট: ২২:৫০, ২৬ নভেম্বর ২০২৩
সুনামগঞ্জের তিনটি আসনে চমক, মান্নান-মানিক বহাল 

আসছে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সুনামগঞ্জের পাঁচ আসনের দুটি আসনে পুরাতন আর তিনটি আসনে নতুন প্রার্থীকে মনোনয়ন দিয়েছে আওয়ামী লীগ।

রোববার (২৬ নভেম্বর) বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে ২৯৮টি আসনে চূড়ান্তভাবে আওয়ামী লীগের প্রার্থীদের নাম ঘোষণা করেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সুনামগঞ্জে পুরাতন দুইজনের মধ্যে সুনামগঞ্জ-৩ (জগন্নাথপুর-শান্তিগঞ্জ) আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন টানা তিন বারের সংসদ সদস্য পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান ও সুনামগঞ্জ-৫ (ছাতক-দোয়ারাবাজার) আসনের চারবারের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক।

এদিকে, সুনামগঞ্জের তিনটি আসনে নতুন মুখের মধ্যে একেবারেই চমক হিসেবে সুনামগঞ্জ-৪ (সুনামগঞ্জ সদর ও বিশ্বম্ভরপুর) আসনে মনোনয়ন পেয়েছেন সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সাবেক চেয়ারম্যান ও সরকারের সাবেক সচিব ড. মোহাম্মদ সাদিক।

এ ছাড়া, সুনামগঞ্জ জেলার ৫টি আসনের মধ্যে সুনামগঞ্জ-১ (জামালগঞ্জ, তাহিরপুর, ধর্মপাশা, মধ্যনগর) আসনে সবচেয়ে বেশি দলীয় মনোনয়ন জমা দিয়েছিলেন ১৩ জন। তাদের মধ্যে জেলা আওয়ামী লীগের সদস্য অ্যাড. রঞ্জিত সরকার নৌকার মনোনয়ন পেয়েছেন। 

সুনামগঞ্জ-২ আসনে স্থান পেয়েছেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক চৌধুরী আব্দুল্লাহ আল মামুনের আপন ছোট ভাই ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক চৌধুরী আব্দুল্লাহ আল মাহমুদ ওরফে (আল আমিন চৌধুরী)। তিনি শাল্লা উপজেলা পরিষদের চেয়ারম্যান ছিলেন। তিনি জাতীয় সংসদ নির্বাচনে সুনামগঞ্জ-২ আসনে (দিরাই ও শাল্লা) নৌকা প্রতীক নিয়ে লড়তে চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করেছেন।

আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থীদের নির্বাচন কমিশনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ আগামী ৩০ নভেম্বর। এবারের নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি হয়েছে ৩৩৬২টি। গত বৃহস্পতিবার থেকে দলীয় প্রার্থী মনোয়নের কাজ শুরু করে আওয়ামী লীগ।

মনোয়ার/ফয়সাল

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়