ঢাকা     সোমবার   ১৫ জুলাই ২০২৪ ||  আষাঢ় ৩১ ১৪৩১

পঞ্চগড়-১: নাঈমুজ্জামানের মনোনয়ন বাতিলের দাবি স্থানীয় নেতাদের

পঞ্চগড় প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৪৭, ২৭ নভেম্বর ২০২৩  
পঞ্চগড়-১: নাঈমুজ্জামানের মনোনয়ন বাতিলের দাবি স্থানীয় নেতাদের

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে পঞ্চগড়-১ আসনে আওয়ামী লীগের প্রার্থী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নাঈমুজ্জামান ভূইয়া মুক্তাকে মনোনয়ন দেওয়ার প্রতিবাদে এবং তার মনোনয়ন বাতিলের দাবিতে পঞ্চগড়ে সংবাদ সম্মেলন করেছে মনোনয়ন বঞ্চিতরা। 

সোমবার (২৭ নভেম্বর) বিকেলে জেলা, উপজেলা ও পৌর আওয়ামী লীগসহ সহযোগী সংগঠনের নেতাকর্মীর ব্যানারে জেলা আওয়ামী লীগ কার্যালয় চত্বরে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন, পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মজাহারুল হক প্রধান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট, আটোয়ারী উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি তৌহিদুল ইসলাম। তারা তিন জনই আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী ছিলেন।

এ ছাড়া সংবাদ সম্মেলনে শুভেচ্ছা বক্তব্য রাখেন, তেতুঁলিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী মাহমুদুর রহমান ডাবলু।

বক্তারা দলের ত্যাগী নেতাদের মনোনয়ন না দিয়ে নাঈমুজ্জামান ভূইয়াকে মনোনয়ন দেওয়ায় প্রতিবাদ জানান এবং অবিলম্বে তার মনোনয়ন প্রত্যাহার করে দলের দীর্ঘ দিনের ত্যাগী নেতাকেক মনোনয়ন দিতে দলীয় সভাপতি শেখ হাসিনার কাছে দাবি জানান।

একইসঙ্গে মঙ্গলবার (২৮ নভেম্বর) সকাল ১১টায় জেলা শহরের চৌরঙ্গী মোড় এলাকায় আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পুনঃবিবেচনার দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করার ঘোষণা দেন বক্তারা।

আটোয়ারী উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি তৌহিদুল ইসলাম বলেন, ‘কোনো আন্দোলন সংগ্রামে যাকে পাওয়া যায়নি, তাকেই মনোনয়ন দেওয়া হয়েছে। এর মাধ্যমে আমি মনে করি, আওয়ামী লীগকে অপমাণ করা হয়েছে। আমরা তার পক্ষে নির্বাচন করব না। তবে আমাদের মধ্যে যদি কেউ স্বতন্ত্র নির্বাচন করেন, তাহলে আমরা তার হয়ে কাজ করব।’

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট বলেন, ‘হাইব্রিড নেতাকে মনোনয়ন দেওয়ায় দলের কেউ তাকে মেনে নিতে পারছে না। তিনি কখনও ছাত্রলীগ, যুবলীগের সঙ্গে যুক্ত ছিলেন না। ছাত্র ইউনিয়ন করতেন। উপজেলা নির্বাচনে তিনি প্রকাশ্যে নৌকা প্রতীকের প্রার্থীর বিরোধিতা করেছেন। পঞ্চগড়ের মাটির সঙ্গে তার সম্পর্ক নেই। এমন নেতাকে আমরা মানি না।’

দলের স্বার্থে মনোনয়ন প্রত্যাহার করে দলের দুঃসময়ে পাশে থাকা নেতাদের মনোনয়ন দেওয়ার দাবি জানান তিনি।

পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মজাহারুল হক প্রধান বলেন, ‘তাকে বাদ দিয়ে দলের মধ্য থেকে ত্যাগী ও পরিশ্রমী যে কাউকে মনোনয়ন দিলে আমরা তার হয়ে কাজ করব।’ 

সংবাদ সম্মেলন শেষে নেতাকর্মী, সমর্থকরা দলীয় কার্যালয় থেকে বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে শেষ হয়। পরে তারা বিকেল সাড়ে ৪টা থেকে ৬টা পর্যন্ত আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পুনঃবিবেচনার দাবিতে পঞ্চগড়-ঢাকা মহাসড়ক অবরোধ করে রাখে।
 

নাঈম/বকুল

সম্পর্কিত বিষয়:

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়