ঢাকা     শনিবার   ০২ মার্চ ২০২৪ ||  ফাল্গুন ১৮ ১৪৩০

স্বতন্ত্র প্রার্থী হলেন এমপি আয়েন

রাজশাহী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩৫, ২৯ নভেম্বর ২০২৩  
স্বতন্ত্র প্রার্থী হলেন এমপি আয়েন

আওয়ামী লীগের মনোনয়ন না পেয়ে স্বতন্ত্রভাবে প্রার্থী হওয়ার সিদ্ধান্ত নিয়েছেন রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন। বুধবার (২৯ নভেম্বর) জেলা প্রশাসক ও নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা শামীম আহমেদের দপ্তর থেকে তার পক্ষে মনোনয়নপত্র তোলা হয়েছে।

আয়েন উদ্দিন রাজশাহী জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক। আওয়ামী লীগের মনোনয়ন ঘোষণার পর বুধবার ঢাকা থেকে নিজ এলাকায় ফিরেছেন তিনি। এরপর দুটি সমাবেশে নেতাকর্মীদের উদ্দেশ্যে বক্তব্য দিয়েছেন কান্নাজড়িত কণ্ঠে। তার এসব বক্তব্য এখন সামাজিক মাধ্যমে ভাইরাল।

আয়েন উদ্দিন বলেছেন, ‘আমি এলাকার সন্তান হিসেবে কখনো কাউকে অত্যাচার করিনি। ২০১৪ সালে আমাকে মনোনয়ন দিয়েছিল। ২০১৮ সালে মনোনয়ন পেয়েছি। সংসদ সদস্য হয়েছি। আজকে আমার বাবাকে নিয়ে কটূক্তি করা হয়। আজকে বহিরাগত বৈরাগীরা এসে পবা-মোহনপুরের মাটি লুট করার জন্য অরাজকতা সৃষ্টি করছে। সবাই আমার সঙ্গে ছিলেন। আমার সঙ্গে থাকবেন। আজ আমি মনোনয়নপত্র তুলবো। আপনারা যা বলবেন, আমি সেই পথে পা বাড়াবো।’

নিজের মনোনয়ন প্রসঙ্গে তিনি বলেন, ‘রাজশাহীতে এমন কোনো বাপের বেটা নেই, আমাকে এখান থেকে হঠাতে পারে। আমি আবারও বলছি, ওপরে আল্লাহ, নিচে শেখ হাসিনা। এমন কোনো বাপের বেটা নেই আমাকে এখান থেকে হঠাতে পারে।’ তবে তিনি এবার মনোনয়ন পাননি। এখন দু’বছর আগে তার দেওয়া এই বক্তব্য এখন সামাজিক মাধ্যমে ভাইরাল। এ আসনে এবার মনোনয়ন পেয়েছেন আয়েন উদ্দিনের রাজনৈতিক প্রতিপক্ষ জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ।

রাজশাহীর ছয়টি সংসদীয় আসনের মধ্যে তিনটির বর্তমান এমপিরা এবার আওয়ামী লীগের মনোনয়ন পাননি। মনোনয়ন না পেলেও রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসনের সংসদ সদস্য ডা. মনসুর রহমান স্বতন্ত্রভাবে নির্বাচনে অংশ নিতে মনোনয়নপত্র তুলেছেন। রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য এনামুল হকও স্বতন্ত্র প্রার্থী হতে মনোনয়নপত্র তুলেছেন। স্বতন্ত্র প্রার্থী হিসেবে এনামুল হকের স্ত্রী তহুরা বেগমের পক্ষেও মনোনয়নপত্র তোলা হয়েছে।

কেয়া/মাসুদ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়