ঢাকা     সোমবার   ০৪ মার্চ ২০২৪ ||  ফাল্গুন ২০ ১৪৩০

গাজীপুর-৪: নৌকার প্রার্থী রিমির বিরুদ্ধে লড়বেন আলম আহমেদ

কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১৬, ৩০ নভেম্বর ২০২৩   আপডেট: ২১:৪১, ৩০ নভেম্বর ২০২৩
গাজীপুর-৪: নৌকার প্রার্থী রিমির বিরুদ্ধে লড়বেন আলম আহমেদ

সিমিন হোসেন রিমি ও আলম আহমেদ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে গাজীপুর-৪ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বর্তমান সংসদ সদস্য বঙ্গতাজ শহীদ তাজউদ্দীন কন্যা সিমিন হোসেন রিমির বিপক্ষে এ আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়বেন শহীদ বঙ্গতাজের ভাগ্নে শিল্পপতি আলম আহমেদ।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) বিকালে গাজীপুর জেলা রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগ থেকে মনোনয়ন বঞ্চিত বাংলাদেশ কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা শিল্পপতি আলম আহমেদ। এর আগে বুধবার (২৯ নভেম্বর) দুপুরে সহকারী রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়ন ফরম জমা দিয়েছেন এ আসনের বর্তমান সংসদ সদস্য সিমিন হোসেন হোসেন রিমি।

গাজীপুর জেলার কাপাসিয়া উপজেলার ১১টি ইউনিয়ন নিয়ে গাজীপুর-৪ (কাপাসিয়া) সংসদীয় আসন গঠন করা হয়েছে। এ আসনে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে মনোনয়ন দেওয়া হয়েছে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক স্বাধীন বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী শহীদ তাজউদ্দীন আহমদের কন্যা বর্তমান সংসদ সদস্য সিমিন হোসেন রিমিকে। অন্যদিকে এ আসনে দলীয় মনোনয়ন চেয়ে বঞ্চিত হন শহীদ তাজউদ্দীন আহমদের ভাগ্নে, কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা শিল্পপতি আলম আহমেদ।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ৩০ নভেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ১ থেকে ৪ ডিসেম্বর, মনোনয়ন আপিল ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ হবে ১৮ ডিসেম্বর এবং নির্বাচনী প্রচার-প্রচারণা ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত চলবে। ভোটগ্রহণ ৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে।

সংসদ নির্বাচনের জন্য ৬৬ জন রিটার্নিং কর্মকর্তা এবং ৫৯২ জন সহকারী রিটার্নিং কর্মকর্তার নিয়োগ চূড়ান্ত করা হয়েছে।

রফিক/বকুল

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়