ঢাকা     মঙ্গলবার   ২৫ জুন ২০২৪ ||  আষাঢ় ১১ ১৪৩১

নৌকায় ভোট দিতে মানুষ উদগ্রিব : টিপু মুনশি

রংপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩৬, ৩০ নভেম্বর ২০২৩  
নৌকায় ভোট দিতে মানুষ উদগ্রিব : টিপু মুনশি

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, রংপুর-৪ আসনের মানুষ উন্নয়ন দেখে আবারও নৌকায় ভোট দেবে। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে এ আসনের মানুষ দলমত নির্বিশেষে নৌকা মার্কায় ভোট দিতে উদগ্রিব হয়েছে। আগামী ৭ জানুয়ারি উৎসবমুখর পরিবেশে মানুষ ভোট দিতে কেন্দ্রে যাবে, সেই পরিবেশ সৃষ্টি হয়েছে।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) বিকেল সাড়ে ৩টায় নিজ সংসদীয় আসনের পীরগাছা উপজেলায় মনোনয়নপত্র জমা দিয়ে সাংবাদিকদের এ সব কথা বলেন তিনি।

এ সময় টিপু মুনশি বলেন, ‘দেশের উন্নয়নের ধারাকে ধরে রাখতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা পুনরায় রংপুর-৪ আসনে আমাকে মনোনয়ন দিয়েছেন। আমি আশা করব, দলের সবাই সব বিভেদ ভুলে একত্র হয়ে নৌকা মার্কাকে বিজয়ী করে এই আসনটা প্রধানমন্ত্রীকে উপহার দেবে।’ 

মন্ত্রী আরও বলেন, ‘প্রধানমন্ত্রী আগামী দিনে স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার জন্য আমাদের আহ্বান জানিয়েছেন। সেজন্য আমি মনে করি, এবারের নির্বাচনটা আমাদের জন্য গুরুত্বপূর্ণ। ইতোমধ্যে রংপুরের কাউনিয়া উপজেলার টেপামধুপুর ইউনিয়নে ইপিজেড নির্মাণের জন্য জায়গা নির্ধারণ করা হয়েছে। আশা করি, ইপিজেডের কাজ শেষ হলে এই অঞ্চলের লোকজনের কর্মসংস্থান হবে।’

এর আগে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার নাজমুল হক সুমনের কাছে মনোনয়নপত্র জমা দেন তিনি। এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি তছলিম উদ্দিন, সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মাহমুদ মিলন, যুগ্ম সাধারণ আরিফুল হক লিটনসহ অন্যান্য নেতারা।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ৩০ নভেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ১ থেকে ৪ ডিসেম্বর, মনোনয়ন আপিল ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ হবে ১৮ ডিসেম্বর এবং নির্বাচনী প্রচার-প্রচারণা ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত চলবে। ভোটগ্রহণ ৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে।

সংসদ নির্বাচনের জন্য ৬৬ জন রিটার্নিং কর্মকর্তা এবং ৫৯২ জন সহকারী রিটার্নিং কর্মকর্তার নিয়োগ চূড়ান্ত করা হয়েছে।
 

আমিরুল/বকুল 

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়