ঢাকা     শুক্রবার   ১৯ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৪ ১৪৩১

মনোনয়নপত্র জমা দিতে পারেননি তৃণমূল বিএনপির প্রার্থী 

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:২২, ৩০ নভেম্বর ২০২৩  
মনোনয়নপত্র জমা দিতে পারেননি তৃণমূল বিএনপির প্রার্থী 

দলীয় মনোনয়ন পেলেও চাঁপাইনবাবগঞ্জ-১ আসনে তৃণমূল বিএনপির প্রার্থী মজিবুর রহমান মনোনয়নপত্র দাখিল করতে পারেননি। নির্ধারিত সময় পার হয়ে যাওয়ার কারণে অনলাইনে মনোনয়নপত্র দাখিল করতে ব্যর্থ হন তিনি। 

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) রাতে এ তথ্য জানিয়েছেন মজিবুর রহমান নিজেই।

হঠাৎ করেই তৃণমূল বিএনপির প্রার্থী হয়ে যাওয়া মজিবুর রহমান রাজনীতির সঙ্গে সম্পৃক্ত ছিলেন না দীর্ঘদিন। ১৯৮০-৮১ সালে তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মাদারবক্স হলের ছাত্রলীগের সভাপতি ছিলেন। ছাত্রজীবন শেষ হওয়ার পরই রাজনীতি থেকে অবসর নেন। কর্মজীবনে তিনি মাই বয় ও গ্রামীণ ব্যাংকের উচ্চ পদে চাকরি করেছেন। চাঁপাইনবাবগঞ্জ-১ আসনে মনোনয়ন পাওয়া মজিবুর রহমান প্রায় ৩০ বছর ধরে ঢাকার মিরপুরে বসবাস করেন। তবে তার বাড়ি জেলার শিবগঞ্জ উপজেলার বিনোদপুরে।

মজিবুর রহমান জানান, কেন্দ্র থেকে তৃণমূল বিএনপির প্রার্থীর তালিকাই প্রকাশ করা হয় দেরিতে। তিনি যে দলটির প্রার্থী মনোনয়ন হয়েছেন, এ তথ্যটিও জেনেছেন দেরিতে। এরপর নির্ধারিত প্রক্রিয়া অনুসরণ করতে গিয়ে সময় অভাবে শেষ মুহূর্তে এসে মনোনয়নপত্র দাখিলে ব্যর্থ হন।

মজিবুর রহমান বলেন, বেলা ২টার দিকে জামানতের টাকা জমা করেন ব্যাংকে। এরপর অনলাইনে নির্ধারিত ফরম পূরণ করতে গিয়ে বিকেল ৪টা বেজে যায়। এরপর নির্বাচন কমিশনের সার্ভার বন্ধ হয়ে যাওয়ায় শেষ পর্যন্ত মনোনয়নপত্র সাবমিট করতে পারিনি।

বিষয়টি নিয়ে তিনি নির্বাচন কমিশন ও সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তার সঙ্গে কথা বলবেন বলেও জানান তিনি।

শিয়াম/এনএইচ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়