ঢাকা     বুধবার   ০৮ মে ২০২৪ ||  বৈশাখ ২৫ ১৪৩১

রংপুর-১ 

মসিউর রহমান রাঙ্গার মনোনয়ন স্থগিত

রংপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫৪, ২ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১৫:৫৬, ২ ডিসেম্বর ২০২৩
মসিউর রহমান রাঙ্গার মনোনয়ন স্থগিত

মসিউর রহমান রাঙ্গা

জাতীয় পার্টির সাবেক মহাসচিব এবং রংপুর-১ আসনের সংসদ সদস্য মসিউর রহমান রাঙ্গার মনোনয়ন স্থগিত করেছেন রিটার্নিং কর্মকর্তা। শনিবার (২ ডিসেম্বর) দুপুরে মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের সময় দুদকের একটি মামলা সংক্রান্ত বিষয়ে তার মনোনয়ন স্থগিত ঘোষণা করেন রংপুর জেলা রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ মোবাশ্বের হাসান।

মসিউর রহমান রাঙ্গা রংপুর-১ আসন থেকে এবার স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। তিনি জাতীয় সংসদে বিরোধী দলীয় চিফ হুইপ ছিলেন।

রংপুর-১ আসনে স্বতন্ত্র প্রার্থী ছাড়াও আওয়ামী লীগ ও জাতীয় পার্টিসহ বিভিন্ন দলের ১২ জন মনোনয়ন ফরম জমা দেন।

শনিবার যাচাই-বাছাইয়ে স্বতন্ত্র প্রার্থী মোশারফ হোসেনের মনোনয়ন বাতিল এবং রওশন এরশাদপন্থী মসিউর রহমান রাঙ্গাসহ চারজনের মনোনয়ন স্থগিত করা হয়। এই আসনে ৭ জনকে বৈধ প্রার্থী হিসেবে ঘোষণা করা হয়।

বৈধ প্রার্থীরা হলেন- রংপুর জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও নৌকা প্রতীকের প্রার্থী অ্যাডভোকেট রেজাউল করিম রাজু, জাতীয় পার্টি মনোনীত সাবেক সংসদ সদস্য হোসেন মকবুল শাহরিয়ার আসিফ, সাবেক উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির সদস্য স্বতন্ত্র প্রার্থী আসাদুজ্জামান বাবলু, তৃণমূল বিএনপি মনোনীত বীর মুক্তিযোদ্ধা বদরুদ্দোজা চৌধুরী, ন্যাশনাল পিপলস পার্টির হাবিবুর রহমান, স্বতন্ত্র প্রার্থী মনজুম আলী ও শাহিন আলম (স্বতন্ত্র-জাতীয় পার্টি)।

খোঁজ নিয়ে জানা গেছে, দুদকের মামলার নিষ্পত্তির কপি না দেওয়ায় মসিউর রহমান রাঙ্গার মনোনয়ন স্থগিত করা হয়েছে। এছাড়া, বাংলাদেশ কংগ্রেসের শ্যামলী রায়, বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের সবুজ প্রামাণিক ও ওয়ার্কার্স পার্টির বখতিয়ার আহমেদ মনোনয়ন স্থগিত করা হয়েছে।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ১ থেকে ৪ ডিসেম্বর পর্যন্ত। মনোনয়ন আপিল ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ হবে ১৮ ডিসেম্বর এবং নির্বাচনী প্রচার-প্রচারণা ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত চলবে। ভোটগ্রহণ ৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে।

আমিরুল/মাসুদ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়