ঢাকা     শুক্রবার   ০১ মার্চ ২০২৪ ||  ফাল্গুন ১৭ ১৪৩০

চট্টগ্রাম-৪: সংসদ সদস্যসহ ৪ জনের মনোনয়নপত্র বাতিল 

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৯, ৩ ডিসেম্বর ২০২৩  
চট্টগ্রাম-৪: সংসদ সদস্যসহ ৪ জনের মনোনয়নপত্র বাতিল 

আসন্ন সংসদ নির্বাচনে চট্টগ্রাম-৪ (সীতাকুণ্ড) আসনের ৪ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। আজ রোববার (৩ ডিসেম্বর) যাচাই বাছাইকালে ৪ জনের মনোনয়ন বাতিল হয়েছে বলে জানান সহকারী রিটার্নিং অফিসার ও সীতাকুণ্ড উপজেলার (ইউএনও) কে এম রফিকুল ইসলাম।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের যে চার প্রার্থীর মনোনয়ন বাতিল হয়েছে, তারা হলেন, আওয়ামী লীগের বর্তমান সংসদ সদস্য দিদারুল আলম (স্বতন্ত্র), আওয়ামী লীগ নেতা সালাউদ্দিন (স্বতন্ত্র), লায়ন মোহাম্মদ ইমরান (স্বতন্ত্র) এবং বিএনএফ প্রার্থী মোহাম্মদ আক্তার হোসেন।

এ ছাড়া যাদের মনোনয়নপত্র বৈধ হয়েছে তারা হলেন, আওয়ামী লীগের মনোনীত প্রার্থী এস এম আল মামুন, জাতীয় পার্টির দিদারুল কবির, তৃণমূল বিএনপির খোকন চৌধুরী, ইসলামিক ফ্রন্টের মো. মোজাম্মেল হোসেন, বাংলাদেশ কংগ্রেস প্রার্থী শহীদুল ইসলাম চৌধুরী।

সহকারী রিটার্নিং অফিসার (ইউএনও) কে এম রফিকুল ইসলাম জানান, বর্তমান এমপি দিদারুল আলম আওয়ামী লীগ প্রার্থী হিসেবে মনোনয়নপত্র নিয়েছিলেন। কিন্তু তিনি দলীয় পদের কোনো কাগজপত্র জমা দেননি। স্বতন্ত্র প্রার্থী সালাউদ্দিনের ১ পার্সেন্ট জনসমর্থনের তালিকা অসম্পূর্ণ ছিল, মোহাম্মদ ইমরানের ১ পার্সেন্টের তালিকা ভুল ছিল, বিএনএফ এর প্রার্থী ট্যাক্স রিটার্ন সাবমিট করতে পারেননি। এ সব কারণে তাদের মনোনয়নপত্র বাতিল হয়েছে।

ইতোমধ্যে সংসদ সদস্য দিদারুল আলম নির্বাচন না করার ঘোষণা দিয়েছেন। গত শুক্রবার (১ ডিসেম্বর) সন্ধ্যায় দিদারুল আলমের সিটি গেইটস্থ বাসভবনে সীতাকুণ্ড প্রেস ক্লাবের সাংবাদিক সঙ্গে মতবিনিময়ে তিনি নির্বাচন না করার এ ঘোষণা দেন।

নির্বাচন কমিশন ঘোষিত দ্বাদশ জাতীয় সংসদের তফসিল অনুযায়ী নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল ৩০ নভেম্বর। মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ১ থেকে ৪ ডিসেম্বর, মনোনয়ন আপিল ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ হবে ১৮ ডিসেম্বর এবং নির্বাচনী প্রচার-প্রচারণা ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত চলবে। ভোটগ্রহণ ৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে। 
 

রেজাউল/বকুল 

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়