ঢাকা     মঙ্গলবার   ২৩ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৮ ১৪৩১

কিশোরগঞ্জের ৩ আসন

আ.লীগসহ ১০ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল 

কিশোরগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫৫, ৩ ডিসেম্বর ২০২৩  
আ.লীগসহ ১০ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল 

কিশোরগঞ্জের ছয়টি সংসদীয় আসনের মধ্যে তিনটিতে মনোনয়নপত্র যাচাই-বাছাই অনুষ্ঠিত হয়েছে। এতে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীসহ ১০ জনের মনোনয়নপত্র বাতিল হয়েছে। রোববার (৩ ডিসেম্বর) রিটার্নিং অফিসার ও কিশোরগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ আবুল কালাম আজাদ এতথ্য নিশ্চিত করেছেন। 

আবুল কালাম জানান, আজ সকাল ১১টা থেকে জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসারের কার্যালয়ে কিশোরগঞ্জ-১, ২ ও ৩ আসনের প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই হয়। 

কিশোরগঞ্জ-১ আসনে তিন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে। এই আসনে মনোনয়ন বাতিল হওয়া প্রার্থীরা হলেন- স্বতন্ত্র অবসরপ্রাপ্ত মেজর সৈয়দ সাফায়েতুল ইসলাম, কিশোরগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক শরীফ আহমদ সাদী ও বাংলাদেশ কংগ্রেস প্রার্থী মো. আবুল কাসেম। একভাগ ভোটারের সমর্থনসূচক স্বাক্ষরে গড়মিল ও ভুয়া স্বাক্ষর থাকায় প্রথম দুজনের মনোনয়নপত্র বাতিল করা হয়। দলের মনোনয়নপ্রাপ্তির কাগজপত্র ত্রুতিপূর্ণ থাকায় কংগ্রেস প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে। 

কিশোরগঞ্জ-২ আসনে স্বতন্ত্র প্রার্থী অবসরপ্রাপ্ত মেজর আখতারুজ্জামানের মনোনয়নপত্র বাতিল হয়েছে। ঋণ সংক্রান্ত তথ্য গোপন করায় তাঁর মনোনয়নপত্র বাতিল হয়। মামলার তথ্য গোপন করায় গণতন্ত্রী পার্টির প্রার্থী মো. আশরাফ আলীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। প্রস্তাবকারী ও সমর্থনকারী সংশ্লিষ্ট আসনের না হওয়ায় তৃণমূল বিএনপির প্রার্থী আহসানউল্লাহর মনোনয়নপত্র বাতিল হয়। এ আসনে আওয়ামী লীগ প্রার্থী পুলিশের সাবেক অতিরিক্ত ডিআইজি আব্দুল কাহার আকন্দ, সাবেক সংসদ সদস্য আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট সোহরাব উদ্দিনসহ মোট আটজন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন।

কিশোরগঞ্জ-৩ আসনে আওয়ামী লীগ প্রার্থী নাসিরুল ইসলাম খান আওলাদের মনোনয়নপত্র বাতিল হয়েছে। তার নামে দায়ের হওয়া একটি মামলার তথ্য না দেওয়ায় মনোনয়নপত্র বাতিল হয়েছে বলে জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা। স্বতন্ত্রপ্রার্থী ব্যারিস্টার গোলাম কবির, শামীম আহমেদ ও মো. রুবেল মিয়ার মনোনয়নপত্র বাতিল হয়েছে। তারা সবাই আওয়ামী লীগের নেতাকর্মী। এদের সবার ১ ভাগ ভোটারের সমর্থনসূচক স্বাক্ষরে গড়মিল ও ভুয়া স্বাক্ষর ছিল। এখানে মনোনয়নপত্র জমা দেন জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নুসহ ১০ জন।

রুমন/মাসুদ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়