ঢাকা     বৃহস্পতিবার   ২২ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ৯ ১৪৩০

মানিকগঞ্জে ১২ জনের মনোনয়নপত্র বাতিল

মানিকগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০৯, ৩ ডিসেম্বর ২০২৩  
মানিকগঞ্জে ১২ জনের মনোনয়নপত্র বাতিল

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মানিকগঞ্জে মনোনয়নপত্র যাচাই বাছাইয়ে ঋণখেলাপি ও কাগজপত্রে স্বাক্ষরে গড়মিল থাকায় ১২ জনের মনোনয়নপত্র বাতিল করেছে জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার রেহেনা আকতার। এ সময় আওয়ামী লীগের মনোনীত মানিকগঞ্জ-১ আসনে আব্দুস সালাম, মানিকগঞ্জ-২ আসনে বর্তমান সংসদ সদস্য মমতাজ বেগম এবং মানিকগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকসহ বিভিন্ন রাজনৈতিক দলের ২১ প্রার্থীর প্রার্থিতা বৈধ ঘোষণা করা হয়েছে।

রোববার (৩ ডিসেম্বর) দুপুরে জেলা প্রশাসক কার্যালয় মিলনায়তনে প্রার্থী-সমর্থনকারীদের উপস্থিতিতে মনোনয়নপত্র যাচাই বাছাই করেন জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার রেহেনা আকতার। এরমধ্যে মনোনয়নপত্র জমা দেওয়া প্রার্থীদের যাবতীয় কাগজপত্র ঠিক থাকায় আওয়ামী লীগসহ ২১ জন প্রার্থীকে বৈধ এবং ঋণখেলাপি ও কাগজপত্রে স্বাক্ষরে গড়মিল থাকায় জাতীয় পার্টিসহ অন্যদলের ১২ জন প্রার্থীকে বাতিল ঘোষণা করা হয়।

জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার রেহেনা আকতার জানান, সকলের উপস্থিতিতে প্রার্থীদের কাগজপত্র যাচাই করা হয়েছে। কাগজপত্রে ভুল বা ঋণখেলাপি অথবা অন্যকারণে যাদের প্রার্থিতা বাতিল হয়েছে, তারা আপিল করতে পারবেন। কারণ আইনগতভাবে তার আপিলের সুযোগ আছে।

চন্দন/বকুল

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়