ঢাকা     বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪ ||  বৈশাখ ২৬ ১৪৩১

সাতক্ষীরায় ৩৭ জনের মধ্যে ১ প্রার্থীর মনোনয়নপত্র অবৈধ

সাতক্ষীরা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৭, ৪ ডিসেম্বর ২০২৩  
সাতক্ষীরায় ৩৭ জনের মধ্যে ১ প্রার্থীর মনোনয়নপত্র অবৈধ

আসন্ন জাতীয় সংসদ নির্বাচন মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের শেষ দিনে সাতক্ষীরা-৩ ও সাতক্ষীরা-৪ সংসদীয় আসনে দাখিল হওয়া ১৪টি মনোনয়নপত্রের সবগুলো বৈধ ঘোষণা করেছেন জেলা রিটার্নিং অফিসার। 

সোমবার (৪ ডিসেম্বর) দুপুর ২টার দিকে সাতক্ষীরার রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক হুমায়ুন কবির মনোনয়পত্র যাচাই বাছাই শেষে এ ঘোষণা দেন। এর আগে রোববার (৩ ডিসেম্বর) সাতক্ষীরা-১ ও সাতক্ষীরা-২ আসনের ২৩ প্রার্থীর মধ্যে একজনের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়। এ নিয়ে সাতক্ষীরার ৪টি আসনের মোট ৩৭ জন প্রার্থীর মধ্যে ৩৬ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ বলে বিবেচিত হলো। 

জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির জানান, মনোনয়ন যাচাই-বাছাইয়ের শেষে আজ সাতক্ষীরা-৩ আসনের ৬ জন এবং সাতক্ষীরা-৪ আসনের ৮ জনসহ মোট ১৪ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। সাতক্ষীরা-১ আসনে মনোনয়নপত্র দাখিল হয় ১২টি। সবকটি বৈধ বলে বিবেচিত হয়। এ ছাড়া সাতক্ষীরা-২ আসনে ১১টি মনোনয়নপত্র দাখিল হয়। এর মধ্যে ঋণখেলাপী থাকায় মুক্তিজোটের প্রার্থী আব্দুল আজিজের মনোনয়নপত্র বাতিল করা হয়। অপর ১০টি মনোনয়নপত্র বৈধ বলে বিবেচিত হয়। এ নিয়ে সাতক্ষীরার ৪টি সংসদীয় আসনের মোট ৩৭ প্রার্থীর মধ্যে ৩৬ জনের প্রার্থীর মনোনয়নপত্র বৈধ বলে বিবেচিত হলো।

সাতক্ষীরার রিটার্নিং অফিসার মোহাম্মদ হুমায়ুন কবির জানান, প্রতীক বরাদ্দের আগে প্রার্থীদের প্রচার-প্রচারণা থেকে বিরত থাকতে নির্দেশনা দেওয়া হয়েছে।
 

শাহীন/বকুল

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়