ঢাকা     শুক্রবার   ১৯ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৪ ১৪৩১

পঞ্চগড়ে আ.লীগ প্রার্থীকে শোকজ

পঞ্চগড় প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১৬, ৫ ডিসেম্বর ২০২৩  
পঞ্চগড়ে আ.লীগ প্রার্থীকে শোকজ

পঞ্চগড়-১ আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নাঈমুজ্জামান ভূইয়াকে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করার অভিযোগে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) দিয়েছে নির্বাচন অনুসন্ধান কমিটি। নির্বাচনী প্রচারণায় এক সমর্থকের দেওয়া বক্তব্যে নৌকা মার্কা ও নৌকা মার্কার প্রার্থীর বিপরীতে স্বতন্ত্র প্রার্থীকে সমর্থন ও জনসংযোগ করলে হাড় ভেঙে দেয়ার হুমকি দেওয়ায় তাকে এই নোটিশ করা হয়।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) কমিটির চেয়ারম্যান পঞ্চগড়ের যুগ্ম জেলা ও দায়রা জজ মোছা. মার্জিয়া খাতুন এই নোটিশ দেন। বুধবার (৬ ডিসেম্বর) দুপুর সাড়ে ১২টার মধ্যে স্বশরীরে উপস্থিত হয়ে নাঈমুজ্জামান ভূইয়াকে লিখিত ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

নোটিশে উল্লেখ করা হয়, ‌আপনি জনাব নাইমুজ্জামান ভূইয়া, পিতা-আ. খালেক ভূইয়া, গ্রাম-সাতখামার, ডাকঘর-বোদা, উপজেলা-আটোয়ারী ও জেলা-পঞ্চগড় বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত পদপ্রার্থী হিসেবে নাম ঘোষণার পর গত ০২/১২/২০২৩ খ্রি. শনিবার রাত ১০.০০-১১.০০ ঘটিকায় কর্মী ও সমর্থকসহ পঞ্চগড় সদর উপজেলার হাফিজাবাদ ইউনিয়নস্থ পানিমাছ পুকুরী নামক বাজারে নির্বাচনী প্রচারণার আয়োজন করেন। উক্ত নির্বাচনী প্রচারণায় আপনার উপস্থিতিতে পঞ্চগড় জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. আরিফুল ইসলাম পল্লব নির্বাচনী বক্তব্য প্রদানকালে নৌকা মার্কা ও নৌকার প্রার্থীর বিপরীতে কেউ স্বতন্ত্র প্রার্থীকে সমর্থন ও নির্বাচনী সংযোগ করলে সেই সব সমর্থককে হাড়হাড্ডি ভাঙ্গিয়া দিবেন মর্মে কর্মী সমর্থকদেরকে নির্দেশ দেন এবং বিপরীত প্রার্থীর সমর্থকদের হুমকি প্রদান করেন। যার ভিডিও বিভিন্ন লোকজন মোবাইলে ধারণ পূর্বক সামাজিক যোগোযোগমাধ্যমে প্রকাশ করেছেন। এতে আপনি সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা ২০০৮ এর ১১(ক) এবং ১২ ধারার বিধান লঙ্ঘন করেছেন।

এমতাবস্থায়, উক্ত আইন ভঙ্গের কারণে কেন আপনার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হবে না, তৎমর্মে নিম্ন স্বাক্ষরকারীর কার্যালয়ে আগামী ০৬/১২/২০২৩ খ্রি. রোজ বুধবার দুপুর ১২.৩০ ঘটিকায় স্বশরীরে উপস্থিত হয়ে লিখিত ব্যাখ্যা প্রদানের জন্য গণপ্রতিনিধিত্ব আদেশ, ১৯৭২ এর ৯১ (ক) এর ৫ (ক) অনুচ্ছেদের ক্ষমতাবলে নির্দেশ প্রদান করা হলো।

এ বিষয়ে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নাঈমুজ্জামান ভূইয়া মুঠোফোনে সাংবাদিকদের বলেন, যে বক্তব্যটির বিষয়ে নোটিশ করা হয়েছে, সেটি আমার বক্তব্য ছিল না। তবে আমার মঞ্চে করেছে সেজন্য আমি এর দায় এড়াতে পারি না। বুধবার হাজির হয়ে নোটিশের জবাব দেবো।

নাঈম/মাসুদ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়