ঢাকা     বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪ ||  বৈশাখ ২৬ ১৪৩১

রাঙামাটিতে ‘শেখ হাসিনাতেই আস্থা’ শীর্ষক কর্মশালা 

রাঙামাটি প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৫৮, ৫ ডিসেম্বর ২০২৩  
রাঙামাটিতে ‘শেখ হাসিনাতেই আস্থা’ শীর্ষক কর্মশালা 

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে অনলাইন ও অফলাইনে তৎপরতা বৃদ্ধি করতে এবং রাজনৈতিক প্রোপাগান্ডা ও গুজব রুখতে ‘শেখ হাসিনাতেই আস্থা’ শীর্ষক স্পেশাল মিডিয়া প্রশিক্ষণ বিশেষ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

আজ মঙ্গলবার (০৫ ডিসেম্বর) বিকেল ৩টায় বাংলাদেশ ছাত্রলীগের ক্যাম্পেইন এডভোকেসি প্রোগ্রাম সিএপির উদ্যোগে ও আয়োজনে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের এনেক্স ভবনের সম্মেলন কক্ষে এ আলোচনা সভা হয়।

বাংলাদেশ ছাত্রলীগের ‘শেখ হাসিনাতেই আস্থা’ স্পেশাল মিডিয়া প্রশিক্ষণ কর্মশালায় ভিডিও কনফারেন্সে যুক্ত ছিলেন কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান। 

সভায় বাংলাদেশ ছাত্রলীগের সহ-সভাপতি কোহিনূর আক্তার রাখির সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী। এ ছাড়া রাঙামাটি জেলা ছাত্রলীগের সভাপতি আব্দুল জব্বার সুজন, সাধারণ সম্পাদক প্রকাশ চাকমা, খাগড়াছড়ি জেলা ছাত্রলীগের আহ্বায়ক অভিক মহন ত্রিপুরা, কক্সবাজার জেলা ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেনসহ রাঙামাটি জেলা ছাত্রলীগের আওতাধীন ১৫টি ইউনিট ও খাগড়াছড়ি জেলা ছাত্রলীগের ৯টি ইউনিটের ৫ জন করে বিভিন্ন স্তরের নেতারা উপস্থিত ছিলেন। 

এ সময় অংসুইপ্রু চৌধুরী বলেন, বর্তমান সরকারের আমলে শিক্ষা, স্বাস্থ্য, কৃষি, যোগাযোগসহ দেশের সর্বক্ষেত্রে ব্যাপক উন্নয়ন হয়েছে। সরকারের এ সকল উন্নয়ন কর্মকাণ্ড দলীয় নেতাকর্মীদের সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশি বেশি করে প্রচার করতে হবে। যাতে করে দেশের জনগণ নৌকা প্রতীকে ভোট দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আবারও সরকার গঠনের সুযোগ করে দেয়। 

এ সময় ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাদ্দাম হোসেন বলেন, ‘সমাজে ইতিবাচক পরিবর্তন নিয়ে আসতে যারা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন, যারা তরুণদের চিন্তা-ভাবনা প্রভাবিত করেন; তারা আজকে এখানে একসঙ্গে উপস্থিত হয়েছেন। আমরা আপনাদের সবার সঙ্গে কাজ করতে চাই। সবার কাছে আমাদের অনেক প্রত্যাশা আছে। আগামী নির্বাচনে তরুণ প্রজন্ম যেন ভোট দিতে উৎসাহিত হয় এবং সঠিক সিদ্ধান্ত তারা যেন গ্রহণ করে, স্মার্ট বাংলাদেশের পক্ষে তারা যেন ঐক্যবদ্ধ থাকে, উন্নয়ন, স্বাধীনতা, গণতন্ত্রের পক্ষে তরুণ প্রজন্ম যেন তাদের রায় দেয় তা নিশ্চিত করতে হবে। সামাজিক মাধ্যমে যেসব প্রোপাগান্ডা ছড়ানো হয়, বিভ্রান্তি তৈরি করা হয়, ইনফ্লুয়েন্সাররা তরুণ সমাজকে যদি এই বিষয়ে সচেতন করেন, তাহলে গণতন্ত্র নিরাপদ থাকবে, দেশে শান্তি নিশ্চিত করতে পারব।’ 

তিনি অনলাইন ও অফ-লাইনে তৎপরতা বৃদ্ধি করতে এবং রাজনৈতিক প্রোপাগান্ডা ও গুজব রুখতে দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন।

শেখ ওয়ালী আসিফ ইনান বলেন, ‘রাঙামাটি ও খাগড়াছড়ি জেলার যে ইউনিট সর্বোচ্চ অফলাইন ও অনলাইনে সরকারের উন্নয়ন প্রচার করবে, তাকে বাংলাদেশ ছাত্রলীগ থেকে পুরষ্কৃত করা হবে।’

কর্মশালায় নির্বাচন উপলক্ষে ছাত্রদের অনলাইন ও অফলাইনে তৎপরতা বৃদ্ধি করতে এবং রাজনৈতিক প্রোপাগান্ডা ও গুজব রুখতে দিকনির্দেশনামূলক আলোচনা করা হয়। 
 

বিজয়/বকুল

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়