ঢাকা     শনিবার   ১৩ এপ্রিল ২০২৪ ||  চৈত্র ৩০ ১৪৩০

পটুয়াখালীতে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন নৌকারসহ ৩ প্রার্থী

পটুয়াখালী (উপকূল) প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২২, ১৭ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১৮:২৬, ১৭ ডিসেম্বর ২০২৩
পটুয়াখালীতে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন নৌকারসহ ৩ প্রার্থী

কেন্দ্রীয় সিদ্ধান্ত অনুযায়ী দ্বাদশ সংসদ নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন পটুয়াখালী-১ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অ্যাডভোকেট আফজাল হোসেন। দ্বাদশ জাতীয় নির্বাচনের মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন রোববার (১৭ ডিসেম্বর) প্রার্থিতা প্রত্যাহার করেছেন তিনি।

একই দিন পটুয়াখালী-২ আসনের স্বতন্ত্র প্রার্থী ও আওয়ামী লীগের কেন্দ্রীয় অর্থ ও পরিকল্পনা বিষয়ক উপ কমিটির সদস্য হাসিব আলম তালুকদার ও পটুয়াখালী-৩ আসনে তৃণমূল বিএনপি মনোনীত প্রার্থী ওবায়েদুল ইসলাম মনোনয়ন প্রত্যাহার করেছেন। 

আজ (রোববার) রিটার্নিং অফিসার নূর কুতুবুল আলমের কার্যালয়ে উপস্থিত হয়ে হাসিব আলম তালুকতার ও ওবায়েদুল ইসলাম মনোনয়ন প্রত্যাহার করেন। অ্যাডভোকেট আফজাল হোসেনের মনোনয়নপত্র নির্বাচন কমিশনের কাছে পাঠানো এক চিঠির মাধ্যমে প্রত্যাহার করা হয়

এদিকে, আপিল করে মনোনয়নের বৈধতা পেয়েছেন পটুয়াখালী-১ আসনে বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী নাসির উদ্দিন তালুকদার।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে এখন উপকূলীয় এই জেলার চরটি সংসদীয় আসনে ৯টি দল ও ৩ জন স্বতন্ত্র প্রার্থীসহ মোট ২২ জন প্রতিদ্বন্দিতা করবেন। 

পটুয়াখালী-১ (পটুয়াখালী সদর, দুমকি, মির্জাগঞ্জ) আসনের প্রার্থীরা হলেন- জাতীয় পার্টির কো চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী এ বি এম রুহুল আমিন হাওলাদার, তরিকত ফেডারেশনের মো. খলিল, জাসদের কে এম আনোয়ারুজ্জামান মিয়া, বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের মহিউদ্দিন মামুন, এনপিপির মো. নজরুল ইসলাম ও বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী নাসির উদ্দিন তালুকদার।

পটুয়াখালী ২ (বাউফল) আসনে আওয়ামী লীগের প্রার্থী বর্তমান সংসদ সদস্য সাবেক চিফ হুইপ আ.স.ম. ফিরোজ, বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট বিএনএফ-এর জোবায়ের হোসেন, তৃণমূল বিএনপি'র মাহাবুবুল আলম ও জাতীয় পার্টির প্রার্থী মহসিন হাওলাদার।

পটুয়াখালী-৩ (গলাচিপা-দশমিনা) আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বর্তমান সংসদ সদস্য এসএম শাহাজাদা, জাতীয় পার্টির মো. নজরুল ইসলাম, ন্যাশনাল পিপলস পার্টির ছাইফুর রহমান, বাংলাদেশ সুপ্রিম পার্টির মোহাম্মদ নূরে আলম, বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট বিএনএফ-এর এ ওয়াই এম কামরুল ইসলাম। এই আসনে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন সাবেক বিজিবি মহাপরিচালক লে. জেনারেল আবুল হোসেন। 

পটুয়াখালী ৪ (কলাপাড়া-রাঙ্গাবালী) আসনে আওয়ামী লীগের প্রার্থী বর্তমান সংসদ সদস্য  মো. মহিববুর রহমান, জাতীয় পার্টির আব্দুল মন্নান হাওলাদার , জাসদের বিশ্বাস শিহাব পারভেজ মিঠু, বাংলাদেশ কংগ্রেসের জাহাঙ্গীর হোসাইন। এই আসনে স্বতন্ত্র প্রাথী কলাপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক পানি সম্পদ মন্ত্রী মাহবুবুর রহমান তালুকদার, কেন্দ্রিয় আওয়ামী লীগের উপ-কমিটির সদস্য আবদুল্লাহ আল ইসলাম লিটন। 

ইমরান/মাসুদ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়