ঢাকা     সোমবার   ০৬ মে ২০২৪ ||  বৈশাখ ২৩ ১৪৩১

নীলফামারীতে চিতা বাঘের আক্রমণে আহত ৪

নীলফামারী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৯, ২০ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১৬:১৫, ২০ ডিসেম্বর ২০২৩
নীলফামারীতে চিতা বাঘের আক্রমণে আহত ৪

নীলফামারীর কিশোরগঞ্জে চিতা বাঘের আক্রমণে চার জন আহত হয়েছেন। পরে এলাকাবাসী বাঘটিকে পিটিয়ে হত্যা করে গাছে ঝুলিয়ে রাখেন। বুধবার (২০ ডিসেম্বর) সকাল সাড়ে ১১টার দিকে উপজেলার মাগুড়া ইউনিয়নের আকালিপাড়া গ্রামে ঘটনাটি ঘটে।

আহতরা হলেন- মাগুড়া ইউনিয়নের আকালীবেচা পাড়া গ্রামের বুদু মিয়ার ছেলে বুলেট মিয়া (২৮), মৃত মকবুল হোসেনের ছেলে ফেরদৌস আলম (৩৫), ছকমাল হোসেনের ছেলে নায়েব আলী (৪০) ও মাগুড়া উত্তর পাড়া গ্রামের চাঁন মিয়ার শিশু সন্তান জান্নাতুল (৮)।

স্থানীয় ও প্রত্যক্ষদর্শীরা জানান, চিতা বাঘটি কীভাবে লোকালয়ে এসেছে তা তারা জানেন না। আজ সকাল ১১টায় রংপুর-দিনাজপুর তিস্তা সেচ ক্যানেলের সেতু সংলগ্ন একটি গাছে চিতা বাঘটিকে দেখতে পেয়ে চিৎকার দেয় কয়েকজন শিশু। তাদের চিৎকারে এলাকার লোকজন বাঘ দেখার জন্য ভিড় জমায় ও প্রশাসনের মাধ্যমে বন বিভাগকে খবর দেওয়া হয়। বন বিভাগ থেকে লোকজন আসার আগে বাঘটি গাছ থেকে নেমে শিশুসহ চারজনকে আক্রমণ করে। পরে স্থানীয় লোকজন বাঘটিকে পিটিয়ে হত্যা করে। এরপর তারা মৃত বাঘটিকে গাছের সঙ্গে ঝুলিয়ে রাখেন। বাঘটিকে এক নজর দেখার জন্য হাজারো উৎসুক জনতা ভিড় জমে।

বাঘের আক্রমণে আহত ব্যক্তিদেরকে স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হয়। একজনকে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

মাগুড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আখতারুজ্জামান মিঠু বলেন, আমি ঘটনাস্থলে আছি। মানুষকে হামলা করার কারণে বাঘটিকে পিটিয়ে মেরে ফেলা হয়েছে। বনবিভাগের লোকজন এসে মৃত বাঘটিকে নিয়ে যাবে। বাঘের আক্রমণে আহতদেরকে একজনকে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

রংপুর বনবিভাগের বন্যপ্রাণী ও জীববৈচিত্র্য সংরক্ষণ কর্মকর্তা স্মৃতি সিংহ রায় বলেন, আমাদের লোকজন সেখানে কাজ করছেন। আমরা আপনাদের পরে বিস্তারিত জানতে পারবো।

সিথুন/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়