ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

শেরপুর জাতীয় পার্টির সভাপতিকে অব্যাহতি

শেরপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১১, ২৬ ডিসেম্বর ২০২৩  
শেরপুর জাতীয় পার্টির সভাপতিকে অব্যাহতি

আলহাজ্ব মো. ইলিয়াস উদ্দিন

শেরপুর জেলা জাতীয় পার্টির সভাপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যানের উপদেষ্টা আলহাজ্ব মো. ইলিয়াস উদ্দিনকে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে সব পদ-পদবি থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। দলীয় প্রতীক ‘লাঙ্গল’ ছেড়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে শেরপুর-১ আসনে আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিত ‘ট্রাক’ প্রতীকের স্বতন্ত্র প্রার্থী ছানুয়ার হোসেন ছানুর পক্ষে অবস্থান নেওয়ায় এই শাস্তিমূলক ব্যবস্থা বলে দলটির সূত্রে জানা গেছে। 

আরও পড়ুন: জেলা জাপার সভাপতি লাঙ্গল ছেড়ে ট্রাকে 

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের স্বাক্ষরিত এক চিঠিতে ইলিয়াস উদ্দিনকে অব্যাহতি দেওয়ার কথা জানানো হয়।

এর আগে, গতকাল সোমবার বিকেলে স্বতন্ত্র প্রার্থী ছানুর পক্ষে নির্বাচন করার ঘোষণা দেন ইলিয়াছ। সুদীর্ঘ তিন যুগ জাতীয় পার্টির রাজনীতির সঙ্গে যুক্ত চরাঞ্চলের জনপ্রিয় এই নেতার অব্যাহতির খবরে দলীয় নেতাকর্মীদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া তৈরি করেছে। অনেক প্রবীণ নেতা আর রাজনীতি করবেন না বলেও জানিয়েছেন।

জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক ও শেরপুর-১ আসনে ‘লাঙ্গল’ প্রতীকের প্রার্থী মাহমুদুল হক মনি বলেন, ইলিয়াস উদ্দিন দলের ক্ষতি করেছেন। লাঙ্গলের ক্ষতি করেছেন। আমাদের ক্ষতি করেছেন। তিনি জাতীয় পার্টির জাতীয় বেইমান হিসেবে আক্ষায়িত হলেন। তার এই অনুপস্থিতি আমার ক্ষতি তো দূরের কথা বরং আমার ভোট আরও বৃদ্ধি করেছে। তিনি আমাদের ভোটের পরিবেশ নষ্ট করছিলেন।’

অব্যাহতির বিষয়ে ইলিয়াছ উদ্দিন বলেন, ‘কেন্দ্রের সিদ্ধান্ত এখনো হাতে পাইনি। লোকমুখে ঘটনাটি আমি শুনেছি। কেন্দ্রের কয়েকজনের সঙ্গে আমার কথা হয়েছে। তারা বিষয়টি অবগত নয়।’ 

এই আদেশ সত্য হলে কি করবেন এমন প্রশ্নের জবাবে বলেন, ‘ঘটনা সত্যি হবার কথা নয়। আর সত্যি হলে আমার কি করার আছে।’

তরিকুল/মাসুদ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়