ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

ঝিনাইদহ-১ 

নৌকার প্রার্থীর বিরুদ্ধে আবারও মামলা

ঝিনাইদহ সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৬, ২ জানুয়ারি ২০২৪  
নৌকার প্রার্থীর বিরুদ্ধে আবারও মামলা

আব্দুল হাই

নির্বাচনি আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে ঝিনাইদহ-১ (শৈলকুপা) আসনে আওয়ামী লীগের ‘নৌকা’ প্রতীকের প্রার্থী আব্দুল হাইয়ের বিরুদ্ধে আবারও মামলা হয়েছে। মঙ্গলবার (২ জানুয়ারি) দুপুরে নির্বাচন কমিশনের নির্দেশে উপজেলা নির্বাচন কর্মকর্তা তাইজুল ইসলাম বাদী হয়ে শৈলকুপা থানায় মামলাটি করেন। এছাড়া, আব্দুল হাইয়ের তিন কর্মীর বিরুদ্ধে পৃথক আরেকটি মামলা হয়েছে। 

এর আগে গত ২৪ ডিসেম্বর আওয়ামী লীগের এই প্রার্থীর বিরুদ্ধে একটি মামলা হয়েছিল। 

মামলার অন্য আসামিরা হলেন- শৈলকুপা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল হাকিম আহমেদ, উপজেলা যুবলীগের সভাপতি শামীম হোসেন মোল্লা ও হাকিমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইকু শিকদার।    

ঝিনাইদহের সিনিয়র নির্বাচন কর্মকর্তা মো. রোকনুজ্জামান জানান, নির্বাচন কমিশন থেকে নির্দেশনা পেয়ে অভিযুক্তদের বিরুদ্ধে সংশ্লিষ্ট ধারায় শৈলকুপা থানায় পৃথক দুটি মামলা দায়ের করা হয়েছে।

নৌকা প্রতিকের প্রার্থী আব্দুল হাইয়ের বিরুদ্ধে অভিযোগ, গত ১৬ ডিসেম্বর তিনি শৈলকুপা উপজেলার চড়িয়ারবিল এলাকায় স্বতন্ত্র প্রার্থী নজরুল ইসলাম দুলালের নির্বাচনি কার্যালয়ে ভাঙচুর ও পোস্টার ছিঁড়ে ফেলেন। এছাড়াও অন্য আসামিরা হাকিমপুর ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থীর পোস্টার মারতে ও প্রচার মাইক যেতে বাধা প্রদান করেন। এছাড়াও বিভিন্ন সম্প্রদায়ের মানুষের মধ্যে বিতরণের জন্য ২৫০ প্যাকেট বিরিয়ানি জব্দ করে নির্বাচনি অনুসন্ধান কমিটি। যা আচরণ বিধিমালার সুস্পষ্ট লঙ্ঘন।

এ বিষয়ে নৌকা প্রতীকের প্রার্থী আব্দুল হাই জানান, তিনি আচরণবিধি মেনে নির্বাচনি প্রচরণা চালাচ্ছেন। কারও কার্যালয়ে ভাঙচুর বা পোস্টার ছেঁড়ার ঘটনা ঘটেনি। আইনি লড়াই করবেন। তিনি আইনের প্রতি শ্রদ্ধাশীল।

শাহরিয়ার/মাসুদ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়