ঢাকা     শুক্রবার   ১৯ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৪ ১৪৩১

আচরণবিধি লঙ্ঘন 

নৌকা ও স্বতন্ত্র প্রার্থীসহ তিনজনকে তলব

বগুড়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:১৭, ৩ জানুয়ারি ২০২৪   আপডেট: ১৮:২২, ৪ জানুয়ারি ২০২৪
নৌকা ও স্বতন্ত্র প্রার্থীসহ তিনজনকে তলব

আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে বগুড়া-৬ (সদর) আসনের ‘নৌকা’ ও ‘ঈগল’ প্রতীকের স্বতন্ত্র প্রার্থীসহ তিনজনকে পৃথকভাবে তলব করেছে নির্বাচনি অনুসন্ধান কমিটি। বুধবার (৩ জানুয়ারি) সদর আসনের নির্বাচনি অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও যুগ্ম জেলা জজ জাহিদুল ইসলাম এই কারণ দর্শানোর আদেশ দেন। নির্বাচনি অনুসন্ধান কমিটির চেয়ারম্যানের সহকারী মশিউর রহমান তলব নোটিশের বিষয়টি নিশ্চিত করেন।

আদেশ তিনটিতে বগুড়া-৬ আসনের নৌকা প্রতীকের প্রার্থী ও বগুড়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী সৈয়দ কবির আহম্মেদ মিঠু ও তার ভাই সৈয়দ সার্জিল আহম্মেদ টিপুকে বৃহস্পতিবার (৪ জানুয়ারি) সকালে তলব করা হয়েছে।

নির্বাচনি অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও যুগ্ম জেলা জজ জাহিদুল ইসলামের তলব নোটিশ সূত্রে জানা যায়, গতকাল মঙ্গলবার বিকেলে শহরের খান্দার এলাকায় রাস্তা বন্ধ করে সভা করেন নৌকা প্রতীকের প্রার্থী রাগেবুল আহসান রিপু। বিষয়টি নির্বাচনি অনুসন্ধান কমিটির নজরে আসে। এতে সুস্পষ্টভাবে নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীদের আচরণ বিধি আইন-২০০৮ এর বিধি ৬ (ঘ) লঙ্ঘন হয়েছে। এজন্য প্রার্থী রিপুকে বৃহস্পতিবার সকাল সাড়ে ১১ টার দিকে জেলা ও দায়রা জজ আদালতের হাজির হয়ে অভিযোগের ব্যাখা দেয়ার নির্দেশ দেন নির্বাচনি অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও যুগ্ম জেলা জজ জাহিদুল ইসলাম।  

ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থীর ভাই সৈয়দ সার্জিল আহম্মেদ টিপু নিজ এলাকা আটাপাড়ায় কিছু ভোটারকে টাকা দিয়ে প্রভাবিত করার চেষ্টা করেছেন। নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীদের আচরণ বিধি আইন-২০০৮ এর বিধি-১১ (ঙ) ধারা লঙ্ঘন করেছেন টিপু। একই কারণে ঈগল প্রতীকের প্রার্থী সৈয়দ কবির আহম্মেদ মিঠুর বিরুদ্ধেও অভিযোগ তোলা হয়। এজন্য সদর আসনের নির্বাচনি অনুসন্ধান কমিটির চেয়ারম্যান এই স্বতন্ত্র প্রার্থী ও তার ভাইকে বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ টার দিকে জেলা ও দায়রা জজ আদালতের হাজির হওয়ার নির্দেশ দেন। আদালতে এসে অভিযোগের বিষয়ে কারণ দর্শানোর ব্যাখ্যা দিতে বলা হয়েছে নোটিশে।

এনাম/মাসুদ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়