ঢাকা     মঙ্গলবার   ২১ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৭ ১৪৩১

অনিয়মের অভিযোগ প্রমাণিত হওয়ায় দুই শিক্ষকের এমপিও বাতিল

মাদারীপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৯, ১৫ জানুয়ারি ২০২৪  
অনিয়মের অভিযোগ প্রমাণিত হওয়ায় দুই শিক্ষকের এমপিও বাতিল

মাদারীপুরের ডাসারে নিয়োগ বাণিজ্য, দুর্নীতি ও অনিয়ম এবং ক্ষমতার অপব্যবহারের অভিযোগে শশিকর শহীদ স্মৃতি মহাবিদ্যালয়ের অধ্যক্ষ দুর্লভানন্দ বাড়ৈ ও তার স্ত্রী সমাজকর্ম বিভাগের প্রভাষক চম্পা রানী মন্ডলের এমপিও (মান্থলি পেমেন্ট অর্ডার) বাতিল করা হয়েছে।

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ও সিনিয়র সহকারী সচিব মোহাম্মদ তৌহিদুল ইসলাম স্বাক্ষরিত এক অফিস আদেশে অধ্যক্ষ দুর্লভানন্দ ও তার স্ত্রী চম্পা রানী মন্ডলের এমপিও বাতিল করা হয়।

শিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মোহাম্মদ তৌহিদুল ইসলাম স্বাক্ষরিত পত্র থেকে জানা গেছে যে, অধ্যক্ষ হিসেবে দুর্লভানন্দ বাড়ৈ শশীকর কলেজে যোগদানের পর থেকে প্রতিষ্ঠানকে অনিয়ম ও দুর্নীতির আখরায় পরিণত করেছেন এমন অভিযোগ উঠে। এই অভিযোগের ভিত্তিতে তদন্ত করে অনিয়মের অভিযোগ প্রমাণিত হয়। পরবর্তীতে ১৩ ডিসেম্বর, ২০২৩ তারিখে তাদের এমপিও বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়। সে মোতাবেক সংশ্লিষ্টদের এমপিও বাতিল সংক্রান্ত পত্র পাঠানো হয়।

মন্ত্রণালয়ে লিখিত অভিযোগে দাবি করা হয় যে, কলেজে শিক্ষক ও কর্মচারী নিয়োগে বাণিজ্য করেছেন কলেজের অধ্যক্ষ দুর্লভানন্দ বাড়ৈ। অধ্যক্ষ দুর্লভানন্দ প্রতিষ্ঠানে নিজের আধিপত্য টিকিয়ে রাখতে স্ত্রী চম্পা রানীকে অবৈধভাবে সমাজকর্ম বিভাগে প্রভাষক হিসেবে কলেজে নিয়োগ দেন। এছাড়াও অধ্যক্ষ দুর্লভানন্দ কোন নিয়মনীতির তোয়াক্কা না করে কলেজ পরিচালনা করছেন। এসব অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠলে তদন্ত শুরু করে মাউশি বিভাগ এবং তদন্তে অভিযোগ প্রমাণিত হওয়ায় তাদের উভয়ের এমপিও বাতিল করা হয়।

প্রভাষক চম্পা রানী মন্ডল বলেন, অভিযোগ এসেছে আমার নিয়োগ অবৈধ। আমি নিজে নিজে নিয়োগ নেইনি। নিয়োগ যারা দিয়েছে তারা বলতে পারবে। যদি নিয়োগ অবৈধ হয় তাহলে কর্তৃপক্ষ আছে তারা ব্যবস্থা নিবে।

অভিযোগ ও এমপিও বাতিলের বিষয়ে অধ্যক্ষ দুর্লভানন্দ বলেন, এমপিও বাতিলের বিষয়ে আমার বলার কিছু নেই। অন্য অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন।

বেলাল/ফয়সাল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়