ঢাকা     বৃহস্পতিবার   ০২ মে ২০২৪ ||  বৈশাখ ১৯ ১৪৩১

নেত্রকোণায় চাঁদাবাজির অভিযোগে সড়ক অবরোধ, দুই পুলিশ প্রত্যাহার

নেত্রকোণা সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৩২, ২৩ জানুয়ারি ২০২৪   আপডেট: ২২:৪০, ২৩ জানুয়ারি ২০২৪
নেত্রকোণায় চাঁদাবাজির অভিযোগে সড়ক অবরোধ, দুই পুলিশ প্রত্যাহার

নেত্রকোণায় ট্রাফিক পুলিশের চাঁদাবাজি ও শ্রমিকদের সাথে অসৌজন্যমূলক আচরণের প্রতিবাদে এবং ট্রাফিক ইন্সপেক্টর মৃদুল রঞ্জন দাস ও টিএসআই আকবর হোসেনকে প্রত্যাহারের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে সিএনজি-অটোরিকশা শ্রমিকরা।

মঙ্গলবার (২৩ জানুয়ারি) নেত্রকোণায় ঘন ঘন মামলা দেওয়াকে কেন্দ্র করে বিক্ষুব্ধ অটোরিক্সা, টেম্পো, সিএনজির চালকরা দ্বিতীয় দিনের মতো কয়েক ঘণ্টা শহরের মুক্তারপাড়া পৌরসভার সামনের সড়ক অবরোধ করে রাখেন।

এসময় জেলা শহরের প্রধান সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে পরিস্থিতি স্বাভাবিক করতে অভিযুক্ত পুলিশ পরিদর্শক মৃদুল রঞ্জন দাস ও পরিদর্শক আকবর হোসেনকে পুলিশ লাইনে প্রত্যাহার করেন জেলা পুলিশ সুপার মো. ফয়েজ আহমেদ। 

বিক্ষুব্ধ চালকরা দাবি জানান, আগামী ২৪ ঘন্টার মধ্যে টিআই মৃদুল চন্দ্র দাস ও টিএসআই আকবর হোসেনকে নেত্রকোণা জেলা হতে অপসারণ করতে হবে।

তারা আরও জানান, তাদের বিভিন্ন সময় অযথা মামলা, বারবার মামলা, হয়রানি, লাঞ্ছিত ও সারা রাত কাজ করিয়ে কোনো টাকা দেন না বলেও অভিযোগ করেন। এতে করে তাদের সংসারে বেহাল দশা, তাই বাধ্য হয়ে রাস্তায় নামেন তারা।

কুড়পাড়ে কর্তব্যরত ট্রাফিক পুলিশের এএসআই আকবর হোসেন জানান, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে আমরা সোমবার কুড়পাড় এলাকায় তিনটি গাড়ির বিরুদ্ধে মামলা দেই। এসময় শ্রমিকরা ঐক্যবদ্ধ হয়ে দুইটি গাড়ি জোর করে ছাড়িয়ে নেয়। আমরা তাদেরকে আইনের প্রতি শ্রদ্ধাশীল হওয়ার আহ্বান জানালে শ্রমিকরা ক্ষিপ্ত হয়ে আমাদের সঙ্গে হাতাহাতি করে।

এই বিক্ষোভ মিছিল ও মানববন্ধনে নেত্রকোণা পৌর মেয়র নজরুল ইসলাম খান অংশ নিয়ে বলেন, আপনাদের সকল মামলার ফাইনাল রিপোর্টের ব্যবস্থা করা হচ্ছে এবং আপনাদের আর কোনোভাবে লাঞ্ছিত বা হয়রানি হতে হবে না।

অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ লুৎফর রহমান বলেন, পুলিশের সঙ্গে সিএনজি শ্রমিকদের ভুল বোঝাবুঝি হয়েছিল। শ্রমিক নেতৃবৃন্দের সঙ্গে আলাপ আলোচনা করে উদ্ভূত সমস্যা সমাধানের আশ্বাস দেওয়া হয়েছে। পরে তারা সড়ক অবরোধ তুলে নেন। মঙ্গলবার দেড়টার দিকে যান চলাচল স্বাভাবিক হয়।

সেতু/ফয়সাল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়