ঢাকা     সোমবার   ২৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৬ ১৪৩১

শেরপুরে টিসিবির বিক্রয়কেন্দ্রে নেই ছোলা ও চিনি, হতাশ নিম্ন আয়ের মানুষ

শেরপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪৯, ১৬ মার্চ ২০২৪   আপডেট: ১৬:৫২, ১৬ মার্চ ২০২৪
শেরপুরে টিসিবির বিক্রয়কেন্দ্রে নেই ছোলা ও চিনি, হতাশ নিম্ন আয়ের মানুষ

রোজায় টিসিবি'র পণ্য তালিকায় চাল, তেল, চিনি, ডাল, খেজুর ও ছোলা বিক্রির নির্দেশনা রয়েছে। কিন্তু, শেরপুরে সরবরাহ না থাকায় বিক্রয়কেন্দ্রে ছোলা এবং চিনি পাচ্ছেন না দরিদ্র ও নিন্ম আয়ের মানুষরা বলে অভিযোগ পাওয়া গেছে। শনিবার (১৬ মার্চ) জেলার শ্রীবরদী উপজেলার বিভিন্ন ইউনিয়নে টিসিবির পণ্য বিক্রির সময় গিয়ে এই চিত্র দেখা গেছে।

চলতি মাসে টিসিবি’র দুই লিটার ভোজ্য তেল, দুই কেজি মসুর ডাল ও পাঁচ কেজি চাল দেওয়া হলেও থাকছে না চিনি ও ছোলা। সরবরাহের না থাকায় ছোলা ও চিনি বিতরণ হচ্ছে না বলে জানিয়েছেন ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) ময়মনসিংহ আঞ্চলিক কার্যালয়ের যুগ্ম পরিচালক জামাল উদ্দিন আহমেদ। 

জামাল উদ্দিন আহমেদ বলেন, আমরা এখনো ছোলা ও চিনি হাতে পাইনি। তাই এগুলো ছাড়াই অন্যসব পণ্য বিতরণ হচ্ছে। সামনের ধাপে ওই দুটি পণ্য সংযুক্ত করা হবে।

শ্রীবরদী পৌরসভায় পণ্য নিতে আসা আলমাছ হোসাইন নামের এক ব্যক্তি বলেন, রোজা উপলক্ষে আমরা ভেবেছিলাম ছোলা ও চিনি পাবো। ইফতারের সময় ছোলা এবং চিনির দরকার সবচেয়ে বেশি। বাজারে এই দুইটি পণ্যের দামও অনিয়ন্ত্রিত। যেসব পণ্য লাগামহীন ও ক্রেতাদের ক্রয় ক্ষমতার বাইরে সেই পণ্য যদি টিসিবির আওতায় না থাকে তাহলে লাভ কী।

কুড়িকাহনিয়া ইউনিয়নে পণ্য আনতে যাওয়া জহুরা বেগম নামের এক বৃদ্ধা বলেন, ‘মনে অনেক কষ্ট নিয়ে ফিরে যাইতাছি। রোজাতে সন্ধ্যা বেলায় শরবত বানাতে চিনি ও মুড়ির সঙ্গে ছোলা ছাড়া চলে না। এই দুইটা জিনিসের দাম বেশি। তাই কিনতে পারছি না। আমরা আশায় ছিলাম ছোলা ও চিনি পাবো। কিন্তু পেলাম না।’ 

শ্রীবরদী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ফৌজিয়া নাজনীন বলেন, এবার রমজানে বিতরণের জন্য ছোলা ও চিনি পাইনি। সরবরাহ পেলে বিতরণ করা হবে।

তারিকুল/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়