ঢাকা     রোববার   ১৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

‘অস্ত্র সমর্পণ করে কেএনএফ সদস্যদের স্বাভাবিক জীবনে ফেরার আহ্বান’

বান্দরবান প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪০, ৭ এপ্রিল ২০২৪  
‘অস্ত্র সমর্পণ করে কেএনএফ সদস্যদের স্বাভাবিক জীবনে ফেরার আহ্বান’

অস্ত্র সমর্পণের মাধ্যমে কেএনএফ সদস্যদের স্বাভাবিক জীবনে ফিরে আসার আহ্বান জানিয়েছে শান্তি প্রতিষ্ঠা কমিটি। রোববার (৭ এপ্রিল) বিকেল ৪টার দিকে শান্তি প্রতিষ্ঠা কমিটির আহ্বায়ক ক্য শৈ হ্লা ও সদস্য সচিব লালজারলম বম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই আহ্বান জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত মঙ্গলবার (২ এপ্রিল) রুমা উপজেলায় কেএনএফ কর্তৃক অতর্কিতভাবে সরকারি কর্মকর্তা ও পথচারীদের জিম্মি করে অর্থ লুটের উদ্দেশ্যে সোনালী ব্যাংকে হামলা, ব্যাংক ম্যানেজার নিজাম উদ্দিনকে অপহরণ এবং পুলিশ ও আনসার বাহিনীর ১৪টি অস্ত্র লুট করে নেওয়া হয়। এরপর থানচিতে স্থানীয়বাসীদের জিম্মি করে গুলিবর্ষণ করে দুটি ব্যাংক লুট করার মতো জঘন্যতম ঘটনায় সমগ্র জাতি স্তম্ভিত ও মর্মাহত। কেএনএফ সম্পূর্ণভাবে সমঝোতা চুক্তির শর্ত লঙ্ঘন করে এ ঘটনা ঘটিয়েছে। 

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ব্যাংক কর্মকর্তা নেজাম উদ্দিনকে গত ৪ এপ্রিল উদ্ধার করা গেলেও পুলিশ ও আনসার বাহিনীর লুট হওয়া ১৪টি অস্ত্র এখনো উদ্ধার হয়নি। আমাদের সবার সম্মিলিত প্রচেষ্টায় লুট হওয়া অস্ত্র উদ্ধার ও এলাকার শান্তি শৃঙ্খলা বজায় রাখা একান্ত প্রয়োজন। শান্তি প্রতিষ্ঠা কমিটি এমন পরিস্থিতি কোনোভাবে কামনা করে না। এমন অশান্ত পরিস্থিতি পরিহার এবং সম্পাদিত সমঝোতা চুক্তি অনুযায়ী কেএনএফ-এর সব সদস্য শান্তি বজায় রাখবেন এবং অস্ত্র সমর্পণ করে স্বাভাবিক জীবনে ফিরে আসার জন্য আহ্বান জানাচ্ছে শান্তি প্রতিষ্ঠা কমিটি।

চাইমং/মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়