ঢাকা     রোববার   ০৫ মে ২০২৪ ||  বৈশাখ ২২ ১৪৩১

রুমা, থানচি ও রোয়াংছড়িতে সোনালী ব্যাংক বন্ধ, সদর শাখায় ভিড়

বান্দরবান প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০০, ৮ এপ্রিল ২০২৪   আপডেট: ১৬:০৪, ৮ এপ্রিল ২০২৪
রুমা, থানচি ও রোয়াংছড়িতে সোনালী ব্যাংক বন্ধ, সদর শাখায় ভিড়

বান্দরবান সোনালী ব্যাংকে আজ সোমবার গ্রাহকদের ভিড়

ব্যাংক ডাকাতি, অস্ত্র লুট ও গোলাগুলির ঘটনার পর নিরাপত্তার কারণে বান্দরবানের রুমা, থানচি ও রোয়াংছড়ি উপজেলায় সোনালী ও কৃষি ব্যাংক গত ছয়দিন ধরে বন্ধ রয়েছে। ফলে ওই সব শাখার গ্রাহকরা টাকা তুলতে বান্দরবান সদর শাখা সোনালী ব্যাংকে ভিড় করছেন। এই শাখার ব্যবস্থাপক রাজন কান্তি দাশ বলেন, বন্ধ থাকা তিন শাখার লেনদেন এই শাখায় হচ্ছে।

সোমবার (৮ এপ্রিল) দুপুরে বান্দরবান শহরের সোনালী ব্যাংকে গিয়ে দেখা যায়, ব্যাংকের মূল ফটক দুইটি বন্ধ রাখা হয়েছে। নিরাপত্তা কর্মীরা চার-পাঁচজন করে গ্রাহকদের ব্যাংকে প্রবেশ করাচ্ছেন। এসময় ব্যাংকের ভেতরে প্রবেশের জন্য অনেক গ্রাহকদের বাইরে দাঁড়িয়ে ও বসে থাকতে দেখা গেছে। ব্যাংকের চারপাশে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের কড়া নিরাপত্তা দেখা গেছে। 

আরও পড়ুন: বান্দরবানে ব্যাংক ডাকাতি: নারীসহ আটক ৪

রোয়াংছড়ি থেকে বান্দরবান শাখা সোনালী ব্যাংকে বেতনের টাকা তুলতে এসেছিলেন গুংজন ত্রিপুরা। তিনি বলেন, কয়েকদিন পরেই পাহাড়ে প্রায় সব জাতিগোষ্ঠীদের নববর্ষ উৎসব (বৈসাবি)। এছাড়া রয়েছে পবিত্র ঈদ। সবাই বেতন-বোনাসের টাকা তুলতে ভিড় করছেন। রোয়াংছড়ি শাখার ব্যাংক বন্ধ থাকায় বান্দরবানে এসে টাকা তুলতে হচ্ছে। 

রুমা থেকে টাকা তুলতে এসেছিলেন কিকিউ মার্মা। দুই ঘণ্টা লাইনে দাঁড়িয়ে ব্যাংক থেকে টাকা তুলেছেন। তিনি বলেন, রুমা শাখার ব্যাংক বন্ধ। একসপ্তাহ পরে আমাদের সাংগ্রাই। ঈদের ছুটিতে ব্যাংক বন্ধ হয়ে যাবে। তাই ব্যাংকে জমানো টাকা তুলতে আসতে হয়েছে জেলা শহরে।

নুরুল আমিন নামের অপর এক গ্রাহক বলেন, ঈদ উপলক্ষে ছেলে-মেয়েদের জামাকাপড় কিনে দিতে পারিনি এখনো। রুমায় ব্যাংক বন্ধ থাকায় বাধ্য হয়ে জেলা শহরে এসে টাকা তুলতে হয়েছে। 

বান্দরবান সোনালী ব্যাংক শাখার ব্যবস্থাপক রাজন কান্তি দাশ। এক বছর ধরে তিনি এই শাখার দায়িত্বে আছেন। রাজন কান্তি দাশ বলেন, রুমা, থানচি ও রোয়াংছড়ির তিন শাখার লেনদেন এই শাখায় হচ্ছে। শত শত মানুষ ব্যাংকের ভেতরে ও বাইরে দাঁড়িয়ে আছেন। চাকরি জীবনে এতো ভিড় আগে কখনো দেখিনি।

প্রসঙ্গত, গত মঙ্গলবার রাতে বান্দরবানে রুমায় সোনালী ব্যাংকে হামলা ও এর ম্যানেজারকে অপহরণ করে দুর্বৃত্তরা। এর ১৫ ঘণ্টা পর থানচি উপজেলার সোনালী ও কৃষি ব্যাংক লুটপাট হয়।  ওই ঘটনার পরে রুমা, থানচি, রোয়াংছড়ি, আলীকদম, নাইক্ষ্যংছড়ি ও লামা উপজেলা শাখার ব্যাংক কার্যক্রম  একদিন বন্ধ রাখা হয়। পরে আলীকদম, লামা ও নাইক্ষ্যংছড়ি শাখার ব্যাংক খুলে দেওয়া হলেও রুমা, থানচি ও রোয়াংছড়ি নিরাপত্তার কারণে সোনালী ও কৃষি ব্যাংক বন্ধ রাখা হয়েছে।

চাইমং/মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়