ঢাকা     শুক্রবার   ৩১ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১৭ ১৪৩১

একাত্তরে রাজশাহীতে গণহত্যা বিষয়ক গ্রন্থের মোড়ক উন্মোচন

রাজশাহী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১০, ১৫ এপ্রিল ২০২৪  
একাত্তরে রাজশাহীতে গণহত্যা বিষয়ক গ্রন্থের মোড়ক উন্মোচন

‘একাত্তরে রাজশাহী উপশহর: গণহত্যা, নির্যাতন ও গণকবর’ শীর্ষক গ্রন্থের প্রকাশনা অনুষ্ঠান আয়োজন করা হয়েছে।

সোমবার (১৫ এপ্রিল) বেলা সাড়ে ১১টায় রাজশাহীর শহীদ এএইচএম কামারুজ্জামান সরকারি ডিগ্রি কলেজ মিলানায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ১৯৭০ সালে রাজশাহী থেকে নির্বাচিত প্রাদেশিক পরিষদ সদস্য এবং রাজশাহী সিটি করপোরেশনের সাবেক মেয়র বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুল হাদী।

গবেষণা ও উন্নয়ন কালেকটিভ ও জন-ইতিহাস চর্চা কেন্দ্র আয়োজিত এ অনুষ্ঠানে মুখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ইতিহাস সমিতির সভাপতি অধ্যাপক ড. আবুল কাশেম। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষাবিদ ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব অধ্যাপক রুহুল আমিন প্রামানিক।

গ্রন্থটির ওপর বিশদ আলোচনা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের সাবেক অধ্যাপক এবং রয়েল ইউনিভার্সিটির উপাচার্য ইতিহাসবিদ ড. মেসবাহ কামাল। স্বাগত বক্তব্য দেন গবেষণা ও উন্নয়ন কালেকটিভ’র উপ-পরিচালক মাজহারুল ইসলাম। ধন্যবাদ জ্ঞাপন করেন কলেজের অধ্যক্ষ ড. ইলিয়াস উদ্দিন।

আলোচনা শেষে প্রশ্ন-উত্তর পর্বে অংশগ্রহণ করেন এ বইটির সহযোগী লেখক হারুনুর রশিদ সিদ্দিকী সাপলু এবং শাহীন তন্দ্রা। গবেষণা ও উন্নয়ন কালেকটিভ’র পরিচালক পারভীন আক্তারের উপস্থাপনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গ্রন্থটির প্রকাশক ও আগামী প্রকাশনীর স্বত্বাধিকারী বীর মুক্তিযোদ্ধা ওসমান গনি। অনুষ্ঠানে শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যরা এবং গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

কেয়া/ফয়সাল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়