ঢাকা     শুক্রবার   ৩১ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১৭ ১৪৩১

এলার্জি সমস্যা করোনার টিকার পার্শ্বপ্রতিক্রিয়ায় নয় : স্বাস্থ্যমন্ত্রী

কুমিল্লা প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:২৬, ১৭ এপ্রিল ২০২৪   আপডেট: ২০:২৭, ১৭ এপ্রিল ২০২৪
এলার্জি সমস্যা করোনার টিকার পার্শ্বপ্রতিক্রিয়ায় নয় : স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী ডা. সামন্ত লাল সেন

নভেল করোনা ভাইরাসের টিকার পার্শ্বপ্রতিক্রিয়ায় থেকে এলার্জি সমস্যা হচ্ছে না বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী ডা. সামন্ত লাল সেন। তিনি বলেন, কোনো গবেষণা কেন্দ্রে এটা এখনও প্রমাণিত হয়নি। 

মন্ত্রী বলেন, ‘যে কোনো ভ্যাকসিনেরই কিছু পার্শ্বপ্রতিক্রিয়া থাকতে পারে। কিন্তু করোনার ভ্যাকসিনের পার্শ্বপ্রতিক্রিয়া থেকে এলার্জি হচ্ছে, এটা নিয়ে আমি এখনও এমন কিছু শুনিনি। কে বা কারা এটা নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছে আমি জানি না। এটা সোশ্যাল মিডিয়ায় বেশি দেখা যাচ্ছে। মানুষের যে এলার্জিজনিত সমস্যা দেখা দিচ্ছে, এটা এমনও হতে পারে, করোনার পার্শ্বপ্রতিক্রিয়া মানুষ এখন দেখছে।’ 

বুধবার (১৭ এপ্রিল) দুপুরে কুমিল্লার চান্দিনা উপজেলার সোনাপুর কমিউনিটি ক্লিনিকের নতুন ভবন উদ্বোধন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। 

ডা. সামন্ত লাল সেন বলেন, ‘আমি প্রান্তিক জনগোষ্ঠীর চিকিৎসাসেবা নিশ্চিত করতে কাজ করছি। শহরের হাসপাতালে চাপ কমাতে প্রান্তিক পর্যায়ে জরুরি স্বাস্থ্যসেবা কেন্দ্রের উন্নয়নে কাজ করছে সরকার। প্রান্তিক জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে বিভিন্ন এলাকা পরিদর্শন করা হচ্ছে। আমরা চাই, এলাকার স্বাস্থ্যকেন্দ্র আরও উন্নত হোক।’ 

এ সময় উপস্থিত ছিলেন কুমিল্লার চান্দিনা আসনের সংসদ সদস্য ডা. প্রাণ গোপাল দত্ত, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক এবিএম খুরশীদ আলমসহ স্বাস্থ্য বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

স্বাস্থ্যমন্ত্রী সন্ধ্যায় কুমিল্লায় পল্লী উন্নয়ন একাডেমির (বার্ড) কার্যালয়ে কুমিল্লার ছয় জেলার সিভিল সার্জন, স্বাস্থ্যকেন্দ্রের প্রধান ও চিকিৎসক নেতাদের সঙ্গে আলোচনাসভায় অংশ নেন। আগামীকাল বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সকালে তিনি কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল পরিদর্শন যাবেন।

রুবেল/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়