ঢাকা     বুধবার   ২৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১৫ ১৪৩১

কেএনএফ সংশ্লিষ্টতার সন্দেহে আরও ৩ নারী গ্রেপ্তার

বান্দরবান প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪৯, ২২ এপ্রিল ২০২৪  
কেএনএফ সংশ্লিষ্টতার সন্দেহে আরও ৩ নারী গ্রেপ্তার

কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট সন্দেহে আটক আরও ৩ নারী।

বান্দরবানের রুমায় যৌথ বাহিনীর অভিযানে সশস্ত্র সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) সংশ্লিষ্টতার সন্দেহে আরও ৩ নারীকে গ্রেপ্তার করা হয়েছে। আদালতের মাধ্যমে তাদেরকে কারাগারে পাঠানো হয়েছে।

সোমবার (২২ এপ্রিল) বিকেল সাড়ে ৩টায় গ্রেপ্তারকৃত তিন নারীকে আদালতে নেওয়া হয়। বান্দরবানের চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. নুরুল হক জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। তাদের সাথে থাকা চার শিশু মায়ের সাথে রয়েছে।

গ্রেপ্তারকৃতরা হলেন- সুশান্ত ত্রিপুরার স্ত্রী লাল রুয়াত ফেল বম (২০), লাল তোয়ান লিয়ান বমের মেয়ে লাল নুন পুই বম (১৯), লাল চয় সাং বমের স্ত্রী লাল এং কল বম (২৬)। তারা সবাই রুমা ইউপির গীর্জাপাড়ার বাসিন্দা।

কেএনএফ সংশ্লিষ্টতার সন্দেহে গ্রেপ্তারকৃত আসামি লাল রুয়াত ফেল বমের সাথে ৩ বছর বয়সী ইউনিক ত্রিপুরা নামে এক কন্যা সন্তান, লাল এং কল বমের সাথে দেড় মাস বয়সী স্টিফেন বম (দুগ্ধপোষ্য) ও ৪ বছর বয়সী লাল থার সাং বম নামে দুই ছেলে সন্তান ও ৩ বছর বয়সী লাল ফেলিনা বম নামে এক কন্যা সন্তান রয়েছে।

পুলিশ সূত্রে জানা গেছে, গত শনিবার রাত ৯টার দিকে রুমার গীর্জাপাড়া থেকে তাদেরকে গ্রেপ্তার করে যৌথ বাহিনীর সদস্যরা। পরে রুমা থানায় আইনি প্রক্রিয়া শেষে বান্দরবান সদর থানায় আনা হয়। আজ আদালতের মাধ্যমে তাদেরকে কারাগারে পাঠানো হয়েছে।

আদালত পুলিশের সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) বিশ্বজিৎ সিংহ বিষয়টি নিশ্চিত করে বলেন, কেএনএফ সংশ্লিষ্টতার সন্দেহে ৩ নারীকে রুমা অস্ত্র লুটের মামলায় গ্রেপ্তার দেখিয়ে কারাগারে পাঠানো হয়েছে।

এ পর্যন্ত ২১ জন নারীসহ ৬৯ জনকে রুমা ও থানচির ব্যাংক ডাকাতি, অস্ত্র লুট ও অপহরণের ঘটনায় করা ৯টি মামলায় গ্রেপ্তার দেখিয়ে কারাগারে পাঠানো হয়েছে।

উল্লেখ্য, গত ২ ও ৩ এপ্রিল রুমা ও থানচিতে সোনালী ও কৃষি ব্যাংকে ডাকাতি, ব্যাংক ব্যবস্থাপক অপহরণ, টাকা লুট ও পুলিশ-আনসারের ১৪টি অস্ত্র ছিনতাই হয়। অপহরণের দুইদিন পরে ব্যাংক ব্যবস্থাপককে উদ্ধার করে র‍্যাব। সশস্ত্র সংগঠন কেএনএফ এই সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িত বলে জানিয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

চাইমং/ফয়সাল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়