ঢাকা     বুধবার   ২৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১৫ ১৪৩১

লঞ্চে উঠতে গিয়ে নদীতে পড়ে প্রবাসী যুবকের মৃত্যু

কিশোরগঞ্জ প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩১, ২৩ এপ্রিল ২০২৪  
লঞ্চে উঠতে গিয়ে নদীতে পড়ে প্রবাসী যুবকের মৃত্যু

কিশোরগঞ্জের ভৈরবে লঞ্চে উঠতে গিয়ে মেঘনা নদীতে পড়ে আল ইসলাম (২৮) নামে জার্মান প্রবাসী এক যুবক প্রাণ হারিয়েছে। 

মঙ্গলবার (২৩ এপ্রিল) বেলা সাড়ে ১১টায় ভৈরব নৌপুলিশ ফাঁড়ির ইনচার্জ (ওসি) মো. মনিরুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন। সোমবার রাত সাড়ে ৮টার দিকে ভৈরব বাজার লঞ্চ টার্মিনালে এ দুর্ঘটনাটি ঘটে।

নিহত আল ইসলাম ভৈরব চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির পরিচালক পৌর শহরের চন্ডিবের এলাকার বাসিন্দা হাজী আলাউদ্দিনের ছেলে।

ওসি মনিরুজ্জামান জানান, দুর্ঘটনার খবর পাওয়ার সাথে সাথে নৌপুলিশ ইউনিট ও ফায়ার সার্ভিসের একটি ডুবুরি দল উদ্ধার কাজ শুরু করে। প্রায় একঘণ্টার অভিযানের পর মুমূর্ষ অবস্থায় আল ইসলামকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। তারপর সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

আল ইসলামের স্বজনরা জানান, সে জার্মানির একটি বিশ্ববিদ্যালয়ে অর্থনীতি বিষয়ে উচ্চতর ডিগ্রির জন্য পড়াশোনা করছিলেন। গত ৮ এপ্রিল পরিবারের সঙ্গে ঈদ করতে দেশে এসেছিলেন। সোমবার রাতে ভৈরব বাজারের লঞ্চঘাটে নোঙর করা একটি লঞ্চে বন্ধুদের সঙ্গে আড্ডা দিতে যান তিনি। এ সময় লঞ্চে উঠতে গিয়ে সিঁড়ি থেকে পা পিছলে পানিতে পড়ে তলিয়ে যান।

পরে তার বন্ধুরা স্থানীয় ফায়ার সার্ভিস অফিসে খবর দিলে পার্শ্ববর্তী আশুগঞ্জ ফায়ার সার্ভিসের একটি ডুবুরি দল সেখানে গিয়ে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে নিয়ে যায়। সেখানে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

আল ইসলাম ভৈরবের বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সঙ্গে জড়িত ছিলেন। কাকলী খেলাঘর আসর, প্রথম আলো বন্ধুসভা, হিমু পরিবহন, বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ, ভৈরব পিঠা উৎসব উদ্‌যাপন পরিষদ ও বিভিন্ন রক্তদান সংগঠনে তিনি সক্রিয় ছিলেন। তার মৃত্যুর খবরে পরিবার, স্বজন, বন্ধুমহলসহ এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

রুমন/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়