ঢাকা     মঙ্গলবার   ২১ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৭ ১৪৩১

সাতক্ষীরায় রাসায়নিকে পাকানো ৭ মে. টন আম জব্দ 

সাতক্ষীরা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৬, ৩০ এপ্রিল ২০২৪  
সাতক্ষীরায় রাসায়নিকে পাকানো ৭ মে. টন আম জব্দ 

সাতক্ষীরায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ক্ষতিকর রাসায়নিক দ্রব্যে পাকানো ৭ মেট্রিক টন আম জব্দ করা হয়েছে। পরে ট্রাকের চাকায় পিষে সেই আম নষ্ট করা হয়।

মঙ্গলবার (৩০ এপ্রিল) সকালে সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট অতীশ সরকার রাসায়নিকে পাকানো আম জব্দের বিষয়টি জানান। 

সোমবার (২৯ এপ্রিল) সন্ধ্যায় গোপন সংবাদের ভিত্তিতে সাতক্ষীরা সদর উপজেলার আলীপুর চেকপোস্ট এলাকায় অভিযান চালিয়ে বিষাক্ত কেমিক্যাল দিয়ে পাকানো ৬ মেট্রিকটন অপরিপক্ক আম জব্দ করেন সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অতীশ সরকার। 

এদিকে, দেবহাটা উপজেলার দেবি শহর এলাকা অভিযান চালিয়ে আরও ১ মেট্রিক টন অপরিপক্ক আম জব্দ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আসাদুজ্জামান। পরে জব্দকৃত আমগুলো জনসম্মুখে ট্রাকের চাকায় পিষে নষ্ট করা হয়। অভিযান চলাকালে উপস্থিত ছিলেন সদর উপজেলা কৃষি অফিসার মো. মনিরুল ইসলাম, উপ-সহকারী কৃষি কর্মকর্তা মো. ইয়াসিন আরাফাত।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট অতীশ সরকার বলেন, গাজীরহাট থেকে এক ট্রাক অপরিপক্ব আম বিষাক্ত কেমিক্যালের সাহায্যে পাকিয়ে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে বাজারজাত করা হচ্ছে— এমন সংবাদের ভিত্তিতে আলীপুর চেকপোস্ট এলাকায় অভিযান পরিচালনা করে আমভর্তি ট্রাক জব্দ করা হয়। 

তিনি আরও বলেন, সেখান থেকে কৃত্রিমভাবে পাকানো ৬ মেট্রিক টন আম জব্দ করা হয়। যার আনুমানিক বাজার মূল্য ৪ লাখ টাকা। তিনি আরও বলেন, জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

সুস্বাদু আমাদের জন্য সাতক্ষীরা জেলা প্রসিদ্ধ। এখানকার হিমসাগর ও ল্যাংড়া আম বিদেশে রপ্তানি হয়। এখনও আম পাকার সময় হয়নি। 
 

শাহীন/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়