ঢাকা     মঙ্গলবার   ২১ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৭ ১৪৩১

বান্দরবানে কেএনএফ নেতা সানজু খুম বম গ্রেপ্তার

বান্দরবান প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৩, ১০ মে ২০২৪   আপডেট: ১৩:৪৯, ১০ মে ২০২৪
বান্দরবানে কেএনএফ নেতা সানজু খুম বম গ্রেপ্তার

বান্দরবানে ব্যাংক ডাকাতি, পুলিশ-আনসার সদস্যদের অস্ত্র ও গোলাবারুদ লুটসহ ব্যাংক ম্যানেজার অপহরণের ঘটনায় দায়ের হওয়া মামলায় কেএনএফ নেতা সানজু খুম বমকে (৩৮) গ্রেপ্তার করেছে র‌্যাব।

শুক্রবার (১০ মে) সকালে এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে। গ্রেপ্তার সানজু খুম বম বান্দরবান সদর উপজেলার সুয়ালক ইউনিয়নের ফারুক পাড়ার মুন হেয় বমের ছেলে ও ফারুক পাড়া কেএনএফের সভাপতি ছিলেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গোপন সংবাদের ভিত্তিতে গত বুধবার বান্দরবান সদর থানাধীন ফারুকপাড়া এলাকায় অভিযান চালিয়ে সানজু খুম বমকে গ্রেপ্তার করে র‌্যাব-১৫ এর একটি দল। তার বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য বান্দরবান সদর থানায় হস্তান্তর করা হয়েছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে সানজু খুম বম জানিয়েছেন, তিনি কেএনএফের অন্যতম সদস্য এবং বান্দরবান সদর ফারুক পাড়া কেএনএফের সভাপতি।

বান্দরবানের রুমায় সোনালী ব্যাংকে ডাকাতি ও ব্যাংক ম্যানেজার অপহরণের ঘটনায় জড়িত ছিলেন তিনি। এছাড়া, পার্বত্য অঞ্চলে অবস্থানরত অন্যান্য কেএনএফ সদস্যদের সঙ্গে তার নিয়মিত যোগাযোগ ছিল বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

উল্লেখ, গত ২ ও ৩ এপ্রিল রুমা ও থানচিতে সোনালী ও কৃষি ব্যাংকে ডাকাতি, ব্যাংক ব্যবস্থাপক অপহরণ, টাকা লুট ও পুলিশ-আনসারের ১৪টি অস্ত্র ছিনতাইয়ের ঘটনা ঘটে। অপহরণের দুইদিন পরে ব্যাংক ব্যবস্থাপক উদ্ধার করে র‍্যাব।

সশস্ত্র সংগঠন কেএনএফ এ সন্ত্রাসী ঘটনা ঘটিয়েছে বলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী জানিয়েছে। সন্ত্রাসীদের গ্রেপ্তার, অস্ত্র ও টাকা উদ্ধারের অভিযানে অংশ নিচ্ছে সেনাবাহিনী, বিজিবি, র‍্যাব, পুলিশ ও আনসার সদস্যরা। অভিযান সমন্বয় করছে সেনাবাহিনী।

চাই মং/কেআই

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়